সেতুতে নেই সংযোগ সড়ক, দুর্ভোগে গোলাপগঞ্জবাসী

সিলেটের গোলাপগঞ্জের ভাদেশ্বরে দ্বিতীয় কুড়া সেতু থেকে কোনাগাঁও রাকুয়ার বাজার খেয়াঘাট পর্যন্ত সংযোগ সড়ক অবিলম্বে বাস্তবায়নের দাবিতে বৃহত্তর এলাকাবাসীর উদ্যোগে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে।

রোববার (৪ সেপ্টেম্বর) বেলা ২টায় সেতুর উপরে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধনে স্থানীয় মুরব্বি তেরা মিয়ার সভাপতিত্বে ও আলানুর রহমানের পরিচালনায় বক্তব্য দেন ইউপি সদস্য মইন উদ্দিন পাখি মিয়া, মাস্টার লুৎফুর রহমান, হেলাল উদ্দিন হেলু, সাইফুল আহমদ লাল, কামাল উদ্দিন, হাফিজ গৌছ উদ্দিন, হাফিজ সামছুল ইসলাম ও সিলেট ল কলেজের শিক্ষার্থী আবু সাঈদ।

মানববন্ধনে উপস্থিত ছিলেন, আব্দুর রহমান, হারিছ আলী, আব্দুল জলিল, নানু মিয়া, এনাম উদ্দিন, মানিক মিয়া, আব্দুস শুক্কুর, ওয়াহাব আলী, ফয়জুর রহমান ছানু, নজরুল ইসলাম, আব্দুল খালিক, বাবুল মিয়া, ছায়েদ আহমদ, মো. তারেক আহমদ প্রমুখ।

মানববন্ধনে বক্তারা বলেন, কুড়া নদীর উপর প্রায় সাড়ে ৩ কোটি টাকা বাজেটে ১১১ দশমিক ১২ মিটার দৈর্ঘ্যের এই সেতুর নির্মাণকাজ শুরু হয় ১৯৯৯ সালে। প্রথম দফায় কাজ শেষে ২০০১ সালে সরকার পরিবর্তন হলে সেতুর নির্মাণকাজ বন্ধ হয়ে যায়। ২০০৭ সালে তত্ত্বাবধায়ক সরকার ক্ষমতায় এলে ফের সেতুর কাজ শুরু হয়। ২০১২ সালের জুন মাসে সেতুর নির্মাণকাজ শেষ হয়। কিন্তু দীর্ঘ ১০ বছর পরেও সেতুর সংযোগ সড়ক স্থাপন না হওয়ায় এটি জনগণের কোনো কাজেই আসছে না।

তারা বলেন, সেতুর এক প্রান্ত ঢাকাদক্ষিণ-ভাদেশ্বর সড়কে গিয়ে মিলিত হলেও অপর প্রান্তে সংযোগ সড়ক নেই। সেখানে প্রায় ১ কিলোমিটার দীর্ঘ নতুন সড়ক নির্মাণ করলে সেতুর সঙ্গে সংযোগ স্থাপিত হবে।

বক্তারা আরও বলেন, অনেক দিনের স্বপ্ন ছিল এখানে কুড়া নদীর উপর একটি সেতু নির্মাণ করা। সেতু নির্মাণের স্বপ্ন বাস্তবায়ন হলেও সংযোগ সড়কের অভাবে দুর্ভোগ পোহাতে হচ্ছে আমাদের। সেতু নির্মাণ হলেও সরকারের এত টাকার সেতু কোনো কাজেই আসছে না। সংযোগ সড়ক স্থাপন করা হলে পূর্ব সিলেটের কয়েক শতাধিক গ্রামের সাথে গোলাপগঞ্জের যোগাযোগ স্থাপন হবে।

বক্তারা দ্রুত সময়ে সংযোগ সড়ক স্থাপনের জোর দাবি জানান।