সৃজনশীল ও চৌকস সমাজ গঠনে স্কাউটসদের নেতৃত্ব দিতে হবে : এমপি নাদেল

মৌলভীবাজার-২ আসনের সংসদ সদস্য শফিউল আলম চৌধুরী নাদেল বলেছেন, সৃজনশীল ও চৌকস সমাজ গঠনে স্কাউটরা নেতৃত্ব দিয়ে এসেছে, আগামী দিনেও তাদেরকে নেতৃত্ব দিতে হবে। জীবনের প্রতি মুহূর্তকে কাজে লাগিয়ে এগিয়ে যেতে হবে।

তিনি বলেন- ‘নেতৃত্ব, দেশপ্রেম ও সামাজিক দায়বদ্ধতা এবং দায়িত্ব পালনে স্কাউটরা শিক্ষা গ্রহণ করে থাকে। আগামী দিনের স্মার্ট বাংলাদেশ বিনির্মাণেও অতীতের ন্যায় স্কাউটদের ভূমিকা রাখতে হবে। প্রতিটি মানুষের জীবনেই অর্জন রয়েছে, আমার ব্যক্তিগত চলার পথে  ও শিক্ষা জীবনের স্কাউটিং এর ভূমিকা রয়েছে।’

শুক্রবার (৮ মার্চ) রাতে গোলাপগঞ্জ উপজেলার লক্ষণাবন্দস্থ আঞ্চলিক স্কাউট প্রশিক্ষণ কেন্দ্রে ধূমকেতু মুক্ত স্কাউট গ্রুপের বার্ষিক গ্রুপ ক্যাম্প ও ফ্রেন্ডশিপ ক্যাম্পের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

ধুমকেতুর মুক্ত স্কাউট গ্রুপের সভাপতি ও বাংলাদেশ স্কাউটস সিলেট অঞ্চলের কমিশনার মহিউল ইসলাম মুমিতের সভাপতিত্বে ও ধূমকেতু মুক্ত স্কাউট গ্রুপের ভারপ্রাপ্ত সম্পাদক নাজমুস নাহিদের সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান স্কাউট ব্যক্তিত্বের বক্তব্য রাখেন বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের সম্পাদক মুবিন আহমদ জায়গীরদার।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, ডেল্টা লাইফ ইন্সুরেন্স এর ডিএমডি,ধূমকেতু মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা সদস্য জহির আব্বাস চৌধুরী, ধূমকেতু মুক্ত স্কাউট গ্রুপের প্রতিষ্ঠাতা সদস্য, বিশিষ্ট ব্যবসায়ী জাকারিয়া চৌধুরী, বাংলাদেশ স্কাউটস, গোলাপগঞ্জ উপজেলা সম্পাদক মাহফুজ আহমদ চৌধুরী।

এ সময় বিশেষ অতিথিদের মধ্যে উপস্থিত ছিলেন, বাংলাদেশ স্কাউটস, সিলেট অঞ্চলের আঞ্চলিক উপ- কমিশনার ডা. সিরাজুল ইসলাম এলটি, মহিউস সুন্নাহ চৌধুরী নার্জিস, এটিএম ইকরাম।

উপস্থিত ছিলেন বাংলাদেশ স্কাউটস, গোলাপগঞ্জ উপজেলা যুগ্ম সম্পাদক মোহাম্মদ খসরু মিয়া, উপজেলা কাব লিডার মিফতা উদ্দিন প্রমুখ।

তিন দিনব্যাপী চলমান ক্যাম্পে পাঁচটি মুক্ত দল ও দুইটি প্রাতিষ্ঠানিক দলের শতাধিক স্কাউট ও গার্ল ইন স্কাউট অংশগ্রহণ করছে।