সুবর্ণজয়ন্তী রোভার মুটে মেট্রোপলিটন ইউনিভার্সিটির দুটি ইউনিট

‘সুবর্ণজয়ন্তীর অঙ্গীকার, স্মার্ট বাংলাদেশ গড়বে রোভার’  প্রতিপাদ্যকে উপজীব্য করে গত ১ মার্চ থেকে ৫ মার্চ পর্যন্ত গাজীপুরের বাহাদুরপুরে অনুষ্ঠিত হয়েছে সুবর্ণজয়ন্তী রোভার মুট-২০২৪। এতে অংশগ্রহণ করেছে মেট্রোপলিটন ইউনিভার্সিটির রোভার স্কাউটস গ্রুপ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি গার্ল-ইন রোভার স্কাউটস গ্রুপের দুটি ইউনিট।

উল্লেখ্য, এই রোভার মুটে বাংলাদেশের বিভিন্ন বিশ্ববিদ্যালয় ও কলেজের রোভার স্কাউটসের মোট ৬০০টি ইউনিট অংশগ্রহণ করেছে।

সুবর্ণজয়ন্তী রোভার মুটে অংশগ্রহণ করেছেন  মেট্রোপলিটন ইউনিভার্সিটি রোভার স্কাউটস গ্রুপের সিনিয়র রোভারমেট মো. তারেক মিয়া, রোভার শাহরিয়ার আলম মেহেদী তাপাদার, হাসান আহমেদ সানি, রায়হান আহমদ, মাহিনুর রহমান পামেল, সারোয়ার আহমেদ ইমরান, সাগর দাস, সোলেমান হোসেন আশিক ও তোফায়েল আহমদ।

পাশাপাশি মেট্রোপলিটন ইউনিভার্সিটি  গার্ল-ইন রোভার স্কাউটস গ্রুপ থেকে অংশগ্রহণ করেছেন গার্ল-ইন সিনিয়র রোভারমেট ঐশী সরকার, রোভার তাওহিদা বিনতে হাসান চৌধুরী, সাবানা, তাওহিদা জান্নাত অর্পিতা, নুসরাত জাহান সুমাইয়া, জান্নাতুল ফেরদৌস সাদিয়া, তাহমিদা চৌধুরী ও সৈয়দা মাহজেবিন ঠাকুর অনন্যা ।

সুবর্ণজয়ন্তী রোভার মুটে স্বেচ্ছাসেবক হিসেবে অংশগ্রহণ করেছেন মেট্রোপলিটন ইউনিভার্সিটি রোভার স্কাউটস গ্রুপের রোভার মো. নাঈমুল হোসেন চৌধুরী।

মো. আমজাদ হোসেন ও ওয়াদিয়া ইকবাল চৌধুরী মেট্রোপলিটন ইউনিভার্সিটি রোভার স্কাউটস গ্রুপ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি গার্ল-ইন রোভার স্কাউটস গ্রুপের ইউনিট লিডার হিসেবে সুবর্ণজয়ন্তী রোভার মুট – ২০২৪ এ অংশগ্রহণ করেছেন।

রোভার স্কাউটস লিডার মো. আমজাদ হোসেন বলেন, সুবর্ণজয়ন্তী রোভার মুট-  ২০২৪ থেকে অর্জিত অভিজ্ঞতা রোভারদের  আগামীর পথ চলতে গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে।

গার্ল-ইন রোভার স্কাউটস লিডার ওয়াদিয়া ইকবাল চৌধুরী বলেন, জীবনে বড় হতে হলে কঠোর পরিশ্রম আর অনুশীলনের বিকল্প নেই। স্কাউটিংয়ের শিক্ষা ব্যক্তি, পরিবার ও সামাজিক জীবনে প্রতিফলন করা গেলে জাতীয় উন্নয়ন ত্বরাণ্বিত হবে।সুবর্ণজয়ন্তী রোভার মুট – ২০২৪ রোভারদের জন্য খুবই তাৎপর্যশীল।

রোভার স্কাউটস লিডার ও গার্ল-ইন রোভার স্কাউটস লিডার মেট্রোপলিটন ইউনিভার্সিটি বোর্ড অব ট্রাস্টিজের চেয়ারম্যান ড. তৌফিক রহমান চৌধুরী, ভাইস চেয়ারম্যান তানভীর এম ও রহমান চৌধুরী, বিশ্ববিদ্যালয়ের ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ জহিরুল হক, মেট্রোপলিটন ইউনিভার্সিটি রোভার স্কাউটসের গ্রুপ সভাপতি শেখ আশরাফুর রহমান, ডিন, আইন অনুষদ ও রেজিস্ট্রার তারেক ইসলামের প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন সার্বিক দিক-নির্দেশনা ও সহযোগিতার জন্য ।

সর্বোপরি, রোভার স্কাউটস লিডার ও গার্ল-ইন রোভার স্কাউটস লিডার মেট্রোপলিটন ইউনিভার্সিটি রোভার স্কাউটস গ্রুপ ও মেট্রোপলিটন ইউনিভার্সিটি গার্ল-ইন রোভার স্কাউটস গ্রুপের উত্তরোত্তর সফলতা প্রত্যাশা করেন।