সুনামগঞ্জ জেলার সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে সভা অনুষ্ঠিত

সুনামগঞ্জ জেলার সার্বিক বন্যা পরিস্থিতি নিয়ে জেলা প্রশাসন ও সওজ কর্মকর্তাদের সাথে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে। শুক্রবার (২৮ জুন) বিকেলে জেলা প্রশাসকের সম্মেলন কক্ষে এ সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা প্রশাসক মোহাম্মদ রাশেদ ইকবাল চৌধুরী’র সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্য রাখেন সড়ক পরিবহন ও মহাসড়ক বিভাগের সচিব এবিএম আমিন উল্লাহ নুরী।

এ সময় তিনি বলেন, ‘আমরা ২৭শ কোটি টাকার প্রকল্প হাতে নিয়েছি। আমরা একটু পানি কমলে কাজ শুরু করব। যে সকল জায়গায় সড়কের জন্য পানি চলাচল করতে বাধার সৃষ্টি হয়, সে স্হানগুলোতে ব্রীজ বা কালভার্ট করা প্রয়োজন সেখানে প্রয়োজন অনুযায়ী সেটা করা হবে।’

তিনি আরও বলেন, ‘এবার সড়ক মেরামতে স্হানীয়দের বক্তব্যকে প্রাধান্য দিয়ে কাজ করা হবে। আগামী সোমবার ইঞ্জিনিয়ারিং দল আসবে।’

অতিরিক্ত জেলা প্রশাসক মোহাম্মদ রেজাউল করিমের সঞ্চালনায় আরও বক্তব্য রাখেন প্রধান প্রকৌশলী শোয়েব আহমেদ, অতিরিক্ত প্রকৌশলী ফজলে রব্বে, তত্বাবধাক প্রকৌশলী আহসান হাবীব প্রমুখ।

এর আগে সুনামগঞ্জ জেলার ঐতিহ্য ইতিহাস সংস্কৃতি পর্যটন সম্পর্কে পরিচিতি তুলে ধরেন সহকারী কমিশনার মো. মোস্তাফিজুর রহমান ইমন।

পরে সাম্প্রতিক সুনামগঞ্জে বন্যায় কীভাবে ক্ষতিগ্রস্হ হয়েছে এবং তা মোকাবেলায় জেলা প্রশাসন কী কী পদক্ষেপ নিয়েছে তা ভিডিও চিত্রের মাধ্যমে তুলে ধরা হয়।