সুনামগঞ্জে সেতুতে ঘুরতে এসে এসএসসি পরীক্ষার্থীর মৃত্যু

সুনামগঞ্জের আব্দুজ জহুর সেতুতে ঘুরতে এসে সেতুর উপর থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। নিহত শিক্ষার্থী সায়িদা তানজীম সরকারি সতীশ চন্দ্র উচ্চ বালিকা বিদ্যালয়ের এসএসসি পরিক্ষার্থী।

বৃহস্পতিবার (২ মার্চ) দুপুরে সুনামগঞ্জ সদর উপজেলার আব্দুজ জহুর সেতুতে এই ঘটনা ঘটে। পরে দেড়ঘন্টার অভিযান চালিয়ে সুরমা নদী থেকে ফায়ার সার্ভিসের কর্মীরা তার মরদেহ উদ্ধার করে।

পুলিশ ও বিদ্যালয় শিক্ষকদের সূত্রে জানা যায়, বিদ্যালয়ে এসএসসি পরীক্ষার মডেল টেস্ট দিয়ে বের হয় তানজীম। পরে তার বান্ধবী খাদিজাকে নিয়ে সেতুতে ঘুরতে যায়। একপর্যায়ে বান্ধবীর হাত ধরে রেলিংয়ে উঠে বসার সময় সেতু থেকে পড়ে যায়। পড়ে তার বান্ধবী চিৎকার শুরু করলে এক ব্যক্তি এসে ৯৯৯ এ ফোন দিয়ে ফায়ার সার্ভিসকে খবর দেয়।

সুনামগঞ্জ ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার নিউটন দাশ বলেন, ‘দেড়টার দিকে আমাদের কাছে জাতীয় সেবা কেন্দ্র থেকে ফোনে খবর দেয়া হয়। আমরা সাথে সাথে গিয়ে উদ্ধার অভিযান পরিচালনা করি। দেড় ঘন্টার অভিযান শেষে নিহতের মরদেহ উদ্ধার করি।’

নিহত তানজীমের সাথে থাকা তার বান্ধবী জানিয়েছে, পরীক্ষা শেষে তারা দুজন সেতুতে ঘুরতে বের হয়। একসময় তার হাত ধরে রেলিংয়ে উঠে বসে সে। বসার পর হাত ছেড়ে দেয়ার কথা বললে হাত ছাড়তেই নিচে পড়ে যায় সে। এসময় তাদের সাথে কোন মোবাইল ফোন ছিল না।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা ইখতিয়ার উদ্দিন বলেন, ‘সেতু থেকে পড়ে এক শিক্ষার্থীর মৃত্যু হয়েছে। তবে আত্মহত্যা নাকি দুর্ঘটনা তা তদন্ত করে জানা যাবে।’