সুনামগঞ্জে সাংবাদিকের ওপর হামলা : যুবলীগ নেতা গ্রেপ্তার

প্রধানমন্ত্রীর উপহারের ঘর নির্মাণে অনিয়ম নিয়ে সংবাদ প্রকাশ করায় সুনামগঞ্জে সাংবাদিকের ওপর হামলাকারী যুবলীগ নেতা জিল্লুর রহমান সজীবকে গ্রেপ্তার করেছে পুলিশ। শুক্রবার (৫ মে) বিকেলে পৌর শহর থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

গ্রেপ্তারকৃত জিল্লুর রহমান সজীব সুনামগঞ্জ সদর উপজেলা যুবলীগের সাংগঠনিক সম্পাদক।

এর আগে সজীবের নাম উল্লেখ করে অজ্ঞাত কয়েকজনের নামে সুনামগঞ্জ সদর থানার মামলা করেন ভুক্তভোগী সাংবাদিক যমুনা টেলিভিশনের সুনামগঞ্জ প্রতিনিধি আমিনুল ইসলাম।

সুনামগঞ্জ সদর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ইখতিয়ার উদ্দিন বলেন, সাংবাদিকের ওপর হামলার খবর শুনার পরপরই আহত সাংবাদিককে দেখতে আমরা হাসপাতালে ছুটে যাই। এরপর মামলা দায়ের করা হলে আমরা মূল অভিযুক্তকে গ্রেপ্তার করি।

প্রসঙ্গত, গত ২৮ এপ্রিল যমুনা টেলিভিশনে ‘রড ছাড়াই ঘর তৈরি আশ্রয়ণ প্রকল্পে! ধরা পড়লো যমুনার ক্যামেরায়’ শিরোনামে নিউজ প্রচারিত হয়। সেখানে ঘর নির্মাণে অনিয়মের চিত্র তুলে ধরা হয়। এই সংবাদ প্রকাশের পর ৪ মে সকালে জেলা প্রশাসন গঠিত তদন্ত কমিটির সঙ্গে লালপুরে আশ্রয়ণ প্রকল্পের ঘর নির্মাণস্থলে সাক্ষ্য দিতে যান আমিনুল ইসলাম। সেখান থেকে ফেরার পথে উপজেলা পরিষদের সামনে তার ওপর হামলা করে যুবলীগ নেতা সজীব। তার উপর্যুপরি কিলঘুষিতে আমিনুল আহত হলে উপজেলা পরিষদের চেয়ারম্যান ও জেলা যুবলীগ সভাপতি খায়রুল হুদা চপলের সহায়তায় তাকে সুনামগঞ্জ সদর হাসপাতালে চিকিৎসা দেওয়া হয়।