সুনামগঞ্জে শান্তিগঞ্জ প্রেসক্লাবের নতুন কমিটি গঠন

দীর্ঘদিন পর সম্মেলনের মধ্য দিয়ে নতুন কমিটি পেল সুনামগঞ্জের ঐতিহ্যবাহী শান্তিগঞ্জ প্রেসক্লাব।

রোববার (৩০ জুলাই) সন্ধ্যায় প্রেসক্লাবের অস্থায়ী কার্যালয়ে উপস্থিত সাংবাদিকদের সর্বসম্মতিতে দ্বি-বার্ষিক এ কমিটি গঠন করা হয়েছে।

১২ সদস্য বিশিষ্ট এ কমিটিতে এনটিভি ইউরোপ ও দৈনিক মানবকণ্ঠের প্রতিনিধি কাজী জমিরুল ইসলাম মমতাজকে সভাপতি, দৈনিক যায়যায়দিন ও দৈনিক সুনামগঞ্জের খবরের প্রতিনিধি সোহেল তালুকদারকে সাধারণ সম্পাদক, দৈনিক ভোরের কাগজ ও দৈনিক সুনামকণ্ঠের প্রতিনিধি হোসাইন আহমদকে সাংগঠনিক সম্পাদক করা হয়েছে।

কমিটির অন্যরা হলেন, সহ-সভাপতি দৈনিক আমাদের সময় ও দৈনিক সিলেটের ডাকের প্রতিনিধি মো. নূরুল হক, অর্থ সম্পাদক দৈনিক আমার সংবাদ ও দৈনিক সুনামগঞ্জের খবরের প্রতিনিধি ইয়াকুব শাহরিয়ার, প্রচার ও প্রকাশনা সম্পাদক দৈনিক একাত্তরের কথার প্রতিনিধি সালেহ্ আহমদ হৃদয়, দপ্তর সম্পাদক দৈনিক কাজির বাজারের প্রতিনিধি এম এম ইলিয়াছ আলী, ক্রীড়া ও সাংস্কৃতিক সম্পাদক দৈনিক দেশবাংলা ও দৈনিক সুনামগঞ্জের সময়ের প্রতিনিধি জামিউল ইসলাম তুরান।

এতে কার্যনির্বাহী সদস্য নির্বাচিত হয়েছেন, দৈনিক মানবজমিনের প্রতিনিধি মোশাহিদ আহমেদ, দৈনিক জালালাবাদের সংবাদদাতা আলাল হোসেন, দৈনিক ইত্তেফাকের সংবাদদাতা নাহিদ আহমেদ, দৈনিক তৃতীয় মাত্রা ও সুনামগঞ্জ প্রতিদিনের প্রতিনিধি নোহান আরেফিন নেওয়াজ।

শেষে উপজেলার এফআইভিডিবির সম্মেলন কক্ষে সাংবাদিকদের মধ্যে এক আলোচনা সভা ও নৈশভোজের আয়োজন করা হয়।

উল্লেখ্য, ২০০৯ সালের ২ ফেব্রুয়ারী আনুষ্ঠানিকভাবে যাত্রা শুরু করে শান্তিগঞ্জ প্রেসক্লাব। কর্মদক্ষতা আর নিষ্ঠার সাথে সংগঠনটির সাংবাদিকরা মূলধারার গণমাধ্যমে কাজ করে যাচ্ছেন সূচনালগ্ন থেকে। গণতান্ত্রিক প্রক্রিয়া মেনে বিভিন্ন সময় কমিটির পদ-পদবিতে রদবদল হলেও কর্মক্ষেত্রে সুনাম বয়ে চলেছে গণমানুষের মুখপত্রের এ সংগঠন।

সিলেট ভয়েস/এএইচএম