সুনামগঞ্জে ভোক্তা অধিকারের অভিযান, তিন প্রতিষ্ঠানকে জরিমানা

সুনামগঞ্জে অভিযান চালিয়ে তিন ব্যবসা প্রতিষ্ঠানকে ১২ হাজার টাকা জরিমানা করেছে ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর।

সোমবার (১১মার্চ) বিকেলে শহরের ফল ও মাংসের বাজারে এ অভিযান চালানো হয়।

জানা যায়, বিকেলের দিকে সুনামগঞ্জ ভোক্তার অধিকার সংরক্ষণের সহকারি পরিচালক আল আমিনের নেতৃত্বে এ অভিযানে শহরের মুক্তারপাড়া রোডে মা-বাবার দোয়া তানিশা ফ্রুটের মালিক শামছুল ইসলামকে চালান বিহীন ফল বিক্রির দায়ে ৩ হাজার টাকা, একই এলাকার মায়ের দোয়া ওমর ফ্রুট ফুড এজেন্সির মালিক রাজা আহমদকে মুল্য তালিকা না থাকায় ৫ হাজার টাকা জরিমানা করা হয়।

একজন ক্রেতার অভিযোগের প্রেক্ষিতে ট্রাফিক পয়েন্ট এলাকায় হৃদি ভেরাইটিজ স্টোরকে মূল্য তালিকার অতিরিক্ত মূল্যে আদা বিক্রি করার দায়ে ৪ হাজার টাকা জরিমানা করা হয়।

এ অভিযানে ভোক্তা অধিকারকে সহযোগিতা করেন, কনজুমার এসোসিয়েশন অব বাংলাদেশ (ক্যাব)-এর সুনামগঞ্জ জেলা শাখার সভাপতি অ্যাডভোকেট নাসিরুল হক আফিন্দী, সাধারণ সম্পাদক ও জেলা প্রেসক্লাবের সাবেক সভাপতি জাহান চৌধুরী, সুনামগঞ্জ পৌর সভার সমাজ উন্নয়ন কর্মকর্ত মো. নিজাম উদ্দিন, ক্যাব সুনামগঞ্জ জেলা শাখার প্রচার ও প্রকাশ সম্পাদক রঘুনাথ করসহ সুনামগঞ্জ সদর মডেল থানা পুলিশ সদস্যরা।

ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তরের সুনামগঞ্জ জেলা কার্যালয়ের সহকারি পরিচালক আল আমিন জানান, আগামীকাল রমজান মাসের প্রথম দিন। তিনটি ব্যবসা প্রতিষ্ঠানকে জরিমানা করেছি এবং অন্যান্য ব্যবসা প্রতিষ্ঠানকে সতর্ক করা হয়েছে। রমজান মাসেও শহরের এ ধরণের অভিযান অব্যাহত থাকবে।