সুনামগঞ্জে ওসিকে প্রত্যাহারের দাবিতে মানববন্ধন

সুনামগঞ্জের তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) ও এসআই এর প্রত্যাহারের দাবিতে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। অনিয়ম, দুর্নীতি ও যাদুকাটা নদীর পাড় কাটার সঙ্গে জড়িত থাকার অভিযোগে তাহিরপুর থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) এসএম মাইনুদ্দিন এবং থানার এসআই হেলালের দ্রুত প্রত্যাহারের দাবি জানিয়ে এ মানববন্ধন করেন সুনামগঞ্জের তাহিরপুর উপজেলার বৈষম্যবিরোধী ছাত্র-জনতা।

মঙ্গলবার (২৭ আগস্ট) দুপুরে সুনামগঞ্জের পৌর শহরের ট্রাফিক পয়েন্টে এ মানববন্ধন অনুষ্ঠিত হয়।

তাহিরপুর বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের সমন্বয়ক আজিজুর রহমান কাউসারের সঞ্চালনায় মানববন্ধনে বক্তব্য রাখেন, জাহিদ আল সুজন, আনিসুর রহমান সাকিব, দেলোয়ার হোসেন, মইনুল হোসেন, মাহফুজ আহমেদ সামি, পার্থিব আহমেদ, উজ্জ্বল আহমেদ, আবুল হাসান খাইরুল, সাখাওয়াত হোসেনসহ প্রমুখ।

মানববন্ধনে শেষে সংক্ষিপ্ত সমাবেশে বক্তারা বলেন, ‘যাদুকাটা নদীর পাড় রক্ষায় তাহিরপুর থানার ওসি মাইনুদ্দিনকে বার বার অনুরোধ করেছি কিন্তু তিনি নদীর পাড় রক্ষা না করে তার মনোনীত এসআই হেলালকে সঙ্গে নিয়ে বালুখেকো রানু মেম্বারের কাছ থেকে লক্ষ লক্ষ টাকার অবৈধ সুবিধা নিচ্ছেন। কিছুদিন আগে ওসির বিরুদ্ধে তাহিরপুর সদরে ছাত্র-জনতা মানববন্ধন করেন। এরপর থেকে তিনি বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনের কর্মীদের মিথ্যা মামলা দিয়ে দেশ ছাড়ার হুমকি দিচ্ছেন। তার এমন হুমকিতে অনেক ছাত্র ভয়ে এলাকা ছেড়ে চলে গেছেন। দুর্নীতিবাজ ওসি মইনুদ্দিন এবং এসআই হেলালকে তাহিরপুর থানা থেকে দ্রুত অপসারণের দাবি জানান তারা। দাবি মানা না হলে বৈষম্যবিরোধী ছাত্র-জনতা কঠোর কর্মসূচি দিতে বাধ্য হবে বলেও জানান বক্তারা।’

এরপর সুনামগঞ্জ জেলা প্রশাসক (ডিসি) মো. রাশেদ ইকবাল চৌধুরী ও পুলিশ সুপার এম এন মুর্শেদ বরাবর স্মারকলিপি প্রদান করেন তাহিরপুর বৈষম্যবিরোধী ছাত্র-জনতা।