‘সুচিকিৎসা নিশ্চিতে সহায়ক শক্তি প্রশিক্ষিত নার্স’

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের স্পন্সর কোম্পানি হলি সিলেট হোল্ডিং লিমিটেডের সিনিয়র ভাইস চেয়ারম্যান ও বিশিষ্ট চিকিৎসক প্রফেসর ডা. এম এ মতিন বলেছেন, জ্ঞান-বিজ্ঞানের উৎকর্ষতার এই যুগে চিকিৎসা পদ্ধতিতে অনেক পরিবর্তন সাধিত হয়েছে। রোগীদের সুচিকিৎসা নিশ্চিত করতে চিকিৎসকদের পাশাপাশি নার্সগণ অগ্রণী ভূমিকা পালন করেন। তাই নার্সদের প্রযুক্তিগত শিক্ষা অর্জনে মনোযোগী হতে হবে। এক্ষেত্রে সিলেট উইমেন্স নার্সিং কলেজ গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে বলে আমাদের প্রত্যাশা।

সোমবার (১ আগস্ট) সিলেট উইমেন্স নার্সিং কলেজের ওরিয়েন্টশন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যে তিনি উপরোক্ত কথাগুলো বলেন।

সিলেট উইমেন্স নার্সিং কলেজের অধ্যক্ষ প্রফেসর ড. নীলিমা মজিদের সভাপতিত্বে অনুষ্ঠিত ওরিয়েন্টেশন অনুষ্ঠানে বিশেষ অতিথির বক্তব্য দেন, হলি সিলেট হোল্ডিং লিমিটেডের ভাইস চেয়ারম্যান মুহাম্মদ ফখরুল ইসলাম, সিলেট উইমেন্স নার্সিং কলেজ কমিটির আহ্বায়ক প্রফেসর ডা. এম আজির উদ্দিন আহমদ, সিলেট উইমেন্স মেডিকেল কলেজের অধ্যক্ষ প্রফেসর ডা. মো. ফজলুর রহিম কায়সার ও সিলেট উইমেন্স মেডিকেল কলেজ হাসপাতালের পরিচালক ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ডা. জি এম মনিরুল ইসলাম।

প্রতিষ্ঠাতা কোম্পানির পরিচালকদের মধ্যে উপস্থিত ছিলেন, মুক্তিযোদ্ধা বশির আহমদ, মোস্তাক আহমদ, নুরুল ইসলাম খান, আব্দুল হান্নান, ড. সানোয়ার ইসলাম চৌধুরী, নার্সিং কলেজের শিক্ষক-শিক্ষার্থী ও নবীন শিক্ষার্থীদের অভিভাবকবৃন্দ।

সিলেট উইমেন্স নার্সিং কলেজের লেকচারার সেলিনা বেগমের পরিচালনায় অনুষ্ঠানের শুরুতে পবিত্র কুরআন থেকে তেলাওয়াত করেন কলেজের বিএসসি নার্সিং ইঞ্জিনিয়ারিং ছাত্র ইজহারুল হক তামিম। স্বাগত বক্তব্য দেন সিলেট উইমেন্স নার্সিং কলেজের লেকচারার ফারহানা আক্তার। কলেজের নবীন শিক্ষার্থীদের মধ্য থেকে বক্তব্য দেন শুভ চন্দ শীল, সজীব তালুকদার ও কার্তিক দাস। অধ্যয়নরত ছাত্রীদের মধ্য থেকে বক্তব্য দেন সাজিয়া রহমান ও ফারজানা আফরিন।

সিলেট উইমেন্স মেডিকেল কলেজ অডিটোরিয়ামে অনুষ্ঠিত ওরিয়েন্টশনে নতুন সেশনের শিক্ষার্থীদের সিলেট উইমেন্স নার্সিং কলেজের পক্ষ থেকে ফুল দিয়ে বরণ করা হয়।