সীমান্ত পরিবার কল্যাণ সমিতি ও জকিগঞ্জ বিজিবির ত্রাণ বিতরণ

সীমান্ত পরিবার কল্যাণ সমিতি এবং জকিগঞ্জ ১৯ বিজিবির পক্ষ থেকে বন্যা কবলিত জনসাধারণের মধ্যে ত্রাণ বিতরণ করা হয়েছে।

রোববার (২৬ জুন) জকিগঞ্জ ব্যাটালিয়ন (১৯ বিজিবি) এর সার্বিক ব্যবস্থাপনায় ও সীমান্ত পরিবার কল্যাণ সমিতির প্রধান কার্যালয়ের প্রধান পৃষ্ঠপোষকের নির্দেশনায় এ ত্রাণ বিতরণ কার্যক্রম পরিচালনা করা হয়।

সরাইল শাখা সীমান্ত পরিবার কল্যাণ সমিতির অধীনস্থ সকল উপ-শাখা সীমান্ত পরিবার কল্যাণ সমিতির পক্ষ থেকে সিলেট জেলার জৈন্তাপুর উপজেলায় এ ত্রাণ বিতরণ করা হয়।

উপজেলার দরবস্ত ইউনিয়নের মাওলানা আব্দুল লতিফ জুলেখা গার্লস হাইস্কুলে দরবস্ত এলাকার বন্যাকবলিত দুস্থ ও অসহায় ১০০ পরিবারের মধ্যে ত্রাণসামগ্রী বিতরণ করা হয়েছে।

জকিগঞ্জ ব্যাটালিয়নের (১৯ বিজিবি) উপ-অধিনায়ক মেজর মো. হাসান আরাফাত (পিএসসি) উপস্থিত থেকে উক্ত ত্রাণ বিতরণ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করেন।

সাম্প্রতিক বন্যা শুরু হওয়ার পর থেকেই দেশের বিভিন্ন প্রান্তে সীমান্তবর্তী বন্যাকবলিত অসহায় প্রান্তিক জনগণের পাশে দাঁড়িয়েছে বিজিবি। সিলেট ও সুনামগঞ্জ ছাড়াও লালমনিরহাট, কুড়িগ্রাম, শেরপুর, জামালপুর, নেত্রকোনাসহ বন্যাকবলিত বিভিন্ন স্থানে বিজিবি বন্যার্তদের সহায়তায় কাজ করে যাচ্ছে তারা। এ লক্ষ্যে বিজিবি বন্যায় ক্ষতিগ্রস্তদের সহায়তার জন্য ০১৭৬৯৬০০৫৫৫ এবং ০১৮৮৯৬০০৫৫৫ দুটি টোল ফ্রি নম্বর চালু করেছে।