সি‌সিক নির্বাচনে ম‌নোনয়ন চান আনোয়ারুজ্জামা‌ন

বেশ ক‌য়েকদিন ধ‌রেই আলোচনায় ছিল সি‌লেট সি‌টি ক‌র্পো‌রেশন নির্বাচনে মেয়র প‌দে ক্ষমত‌াসীন আওয়ামী লী‌গের ম‌নোনয়ন পেতে যা‌চ্ছেন যুক্তরাজ্য আওয়ামী লী‌গের য‌ুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামা‌ন চৌধুরী। মেয়র প‌দে ম‌নোনয়ন নি‌য়ে স্থানীয় নেতা‌দের কোন্দল এড়া‌তে প্রবাসী এই প্রভাবশালী নেতা‌কেই বে‌ছে নি‌চ্ছে কেন্দ্র- এমন কানাঘুষা চল‌ছিল নেতাকর্মীদের ম‌ধ্যে।

অব‌শে‌ষে শুক্রবার (২০ জানুয়ারি) এ ব্যাপা‌রে মুখ খু‌লে‌ছেন আনোয়ারুজ্জামান চৌধুরী। যুক্তরা‌জ্যের লন্ড‌নের ব্রিকলেনে একটি রেস্টুরেন্টে সাংবাদিকদের স‌ঙ্গে শুভেচ্ছা বিনিময়কা‌লে নি‌জের প্রা‌র্থিতা নি‌য়ে কথা ব‌লেছেন তি‌নি।

‌আনোয়ারুজ্জামান চৌধুরী ব‌লেন, ‌সি‌লে‌টে নির্বাচন করার জন্য আমি দীর্ঘ‌দিন ধ‌রে কাজ কর‌ছি। আমি ছোটবেলা থে‌কে বঙ্গবন্ধুর স্বপ্ন বাস্তবায়ন করার জন্য, মাননীয় প্রধানমন্ত্রী শেখ হা‌সিনার হাত‌কে শ‌ক্তিশা‌লি করার জন্য দেশে-‌বি‌দে‌শে কাজ ক‌রছি। ম‌নোনয়ন দলীয় সিদ্বা‌ন্তের বিষয়। দল য‌দি আমা‌কে মূল্যায়ন ক‌রে, দলীয় সভা‌নেত্রী যদি আমার মতো কর্মী‌কে দ‌লের প‌ক্ষে মা‌ঠে কাজ করার সু‌যোগ ক‌রে দেন, তাহলে আমি নির্বাচন কর‌বো। আমি দ‌লের একজন এক‌নিষ্ঠ কর্মী। আমি নির্বাচন কর‌লে যেভা‌বে কাজ কর‌বো, নির্বাচন না কর‌লেও দ‌লের প‌ক্ষে, দলীয় প্রা‌র্থীর প‌ক্ষে সেভা‌বে কাজ কর‌বো। দ‌লের পক্ষ থে‌কে যেখা‌নে যা‌কে ম‌নোনয়ন দেয়া হ‌বে তাঁর প‌ক্ষে কাজ কর‌বো।

তিনি বলেন, আওয়ামী লীগ এক‌টি বিশাল দল। সি‌লেট মহানগ‌রে সি‌নিয়র নেতৃবৃন্দ দীর্ঘ‌দিন ধ‌রে কাজ কর‌ছেন। মহানগ‌র আওয়ামী লী‌গের সহ-সভাপতি আসাদ উদ্দিন আহমদ, সাধারণ সম্পাদক জা‌কির হো‌সেন, কাউন্সিলর আজাদুর রহমান আজাদ, মহানগর আওয়ামী লীগ নেতা এ টি এম হাসান জেবুল, সা‌বেক মেয়র প্রয়াত বদর উদ্দিন আহমদ কামরা‌নের পুত্র আরমান আহমদ শিপলুসহ আরও অনেক ত্যাগী নেতা আছেন যারা আসন্ন সিটি নির্বাচনে মনোনয়ন পাওয়ার জন্য দীর্ঘাদিন ধ‌রে কাজ করছেন। যে-ই মনোনয়ন পা‌বেন আমরা সবাই মিলে নৌকার জন্য কাজ করবো। আমাদের নেতাকর্মীরা ঐক্যবদ্ধ থা‌কলে নৌকার জয় নিশ্চিত।

সিলেট সিটি কর্পোরেশন নির্বাচনে দলীয় মেয়র প্রার্থী হলে নিজে জয়ী হওয়ার ব্যাপারেও আত্মবিশ্বাসী যুক্তরাজ্যে আওয়ামী লীগের যুগ্ম-সাধারণ সম্পাদক আনোয়ারুজ্জামান চৌধুরী।

‌প্রসঙ্গত, যুক্তরাজ্য যুবলী‌গের সা‌বেক সভাপ‌তি ও সাধারণ সম্পাদ‌কের দা‌য়িত্ব পালন করা আনোয়ারুজ্জামান চৌধুরী দীর্ঘ‌দিন ধ‌রে সি‌লেট-২ (‌বিশ্বনাথ-ওসমানীনগর) আস‌নে আওয়ামী লী‌গের ম‌নোনয়‌ন লা‌ভের চেষ্টা কর‌ছি‌লেন। ‌সি‌লেট বিভা‌গে আওয়ামী লী‌গের প্রভাবশালী নেতা হি‌সে‌বেও তি‌নি প‌রি‌চিত।