সিসিক নির্বাচনে প্রার্থিতা ঘোষণা করলেন মিসবাহ সিরাজ

সবকিছু ঠিক থাকলে সিলেট সিটি করপোরেশন নির্বাচনের বাকি এখনও প্রায় একবছর। এরই মধ্যে আসন্ন সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে প্রার্থিতা ঘোষণা করেছেন কেন্দ্রীয় আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ।

বৃহস্পতিবার (১৬ ফেব্রুয়ারি) বিকেলে সিলেটের দ্বিতীয় বার হলে জেলা আইনজীবী সমিতির বার্ষিক বাজেট সাধারণ সভায় বক্তব্য রাখতে গিয়ে তিনি এ ঘোষণা দেন।

আইনজীবী সমিতির সভায় মিসবাহ উদ্দিন সিরাজ বলেন, ‘আমি আগামী সিটি করপোরেশন নির্বাচনে মেয়র পদে নির্বাচন করতে চাই।’

তিনি বলেন, ‘জাতির পিতার হত্যাকারী খন্দকার মোশতাক আহমেদ সিলেটে এলে তাঁকে গণপিটুনি দেওয়ায় নেতৃত্ব দিয়েছিলাম। এ কারণে রাষ্ট্রদ্রোহ মামলায় ১৭ মাস জেল খেটেছি। দীর্ঘদিন ধরে দলের জন্য নিষ্ঠার সঙ্গে কাজ করছি। এ ছাড়া মেয়র নির্বাচনে অংশ নিতে অনেক দিন ধরে কাজ করছি। তবে যেহেতু আমি দল করি, তাই দলীয় সভানেত্রী শেখ হাসিনার সিদ্ধান্তই চূড়ান্ত।’

এসময় তিনি বলেন, ‘আওয়ামী লীগ একটি বড় দল। এখানে দলের যে কেউ মনোনয়ন চাইতেই পারেন। গত সিটি নির্বাচনে আমিও দলীয় মনোনয়ন চেয়েছিলাম। আগামী নির্বাচনেও আমি দলীয় মনোনয়ন চাইব। নির্বাচনে সব ধরণের প্রস্তুতি নিয়ে সাধারণ মানুষদের সঙ্গে কাজ করছি।’

প্রসঙ্গত, রাজনীতির পাশাপাশি এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ ২০০৯ থেকে ২০২০ সাল পর্যন্ত সিলেটের সরকারি কৌঁসুলির (পিপি) দায়িত্ব পালন করেন।