সিলেট-২ আসনে লড়তে চান বিশ্বনাথের মেয়র মুহিবুর রহমান

মেয়র থাকা অবস্থায়ই নির্বাচন করতে চান সিলেটের বিশ্বনাথ পৌরসভার মেয়র মুহিবুর রহমান। এ লক্ষ্যে ইতিমধ্যে সিলেট-২ আসনে মনোনয়ন পত্রও সংগ্রহ করে জমা দিয়েছেন বিশ্বনাথের বহুল আলোচিত এই রাজনীতিবিদ।

বুধবার (২৯ নভেম্বর) রিটার্নিং কর্মকর্তার কাছে মনোনয়ন পত্র জমা দিয়েছেন তিনি। এরপর সন্ধ্যায় নির্বাচনী মতবিনিময় করেছেন তিনি।

যদিও নির্বাচন কমিশনের নির্দেশনা অনুযায়ী স্বপদে থেকে নির্বাচন করার নিয়ম নেই, তবে এ বিষয়ে ‘আইন অমান্য হচ্ছে না’ বলে মনে করেন মুহিবুর রহমান।

সিলেটের রাজনীতিতে আলোচিত-সমালোচিত রাজনীতিবিদ মুহিবুর রহমান প্রথমবার ১৯৮৫ সালে স্বতন্ত্র প্রার্থী হয়ে বিশ্বনাথ উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন। পরে ২০০৯ সালে ফের দ্বিতীয় বারের মতো উপজেলা পরিষদ চেয়ারম্যান নির্বাচিত হন তিনি। সর্বশেষ ২০২২ সালের ২ নভেম্বর বিশ্বনাথ পৌরসভা নির্বাচনে স্বতন্ত্র থেকে প্রথমবার মেয়রও নির্বাচিত হন তিনি। এবার সংসদ সদস্য নির্বাচিত হওয়ার বাসনায় দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে হয়েছেন প্রার্থী।

নির্বাচন প্রসঙ্গে মেয়র মুহিবুর রহমান বলেন, ‘দশম ও একাদশ জাতীয় সংসদ নির্বাচনেও ঢাকাসহ দেশের বিভিন্ন পৌরসভার মেয়রসহ অন্য জনপ্রতিনিধিরা পদে থেকে সংসদ নির্বাচন করে এমপি হয়েছেন। এরপর কিন্তু নতুন করে কোনো আইন পাস হয়নি। তাই স্বপদে বহাল থেকে বাংলাদেশের অন্যান্যরা যদি নির্বাচন করতে পারে, তাহলে আমারতো না করার কোনো কারণ নেই। আমি জনগণের ভালোবাসায় এবারও এমপি প্রার্থী হতে যাচ্ছি। বিজয়ীও হবো ইনশা আল্লাহ।’