সিলেট হবে দেশের প্রথম স্মার্ট সিটি : আনোয়ারুজ্জামান

ছিল ছাত্রলীগ নেতৃবৃন্দের সাথে আনুষ্ঠানিক শুভেচ্ছা ও কুশল বিনিময়। কিন্তু তা আর সেখানেই সীমাবদ্ধ থাকেনি। আমজনতার উপস্থিতিতে তা রীতিমতো জনসভায় পরিণত হয়।

সেখানে উপস্থিত সবার উদ্দেশ্যে সিসিক নির্বাচনে আওয়ামী লীগের মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী সিলেটকে দেশের প্রথম স্মার্ট সিটির করার বিষয়টি পুনর্ব্যক্ত করেন। বলেন, সিলেটকে স্মার্ট করতে যা যা প্রয়োজন তার সবকিছুই করা হবে।

তিনি আরো বলেন, ‘সিলেটে ছাত্রলীগের শক্তি ও সামর্থ্য আজকের নয়, অনেক আগের। জনগণের পাশে নির্ভরতার প্রতীক হিসাবে দাঁড়িয়ে তা অর্জন করা হয়েছে। সেই ঐতিহ্য ধরে রেখেছেন বর্তমান নেতৃবৃন্দ। আমিও ছাত্রলীগ থেকে উঠে এসেছি। আমি এ মাটিরই সন্তান। আগামী সিসিক নির্বাচনে নৌকার জয় নিশ্চিতে সিলেট জেলা ও মহানগর ছাত্রলীগ অত্যন্ত গুরুত্বপূর্ণ ভূমিকা পালন করবে।

তিনি সিলেট সিটি করপোরেশনের কাংখিত উন্নয়ন নিশ্চিতে দলমত নির্বিশেষে সবাইকে নৌকার পক্ষে কাজ করার আহ্বান জানান।

বুধবার (০২ এপ্রিল) বিকেল সাড়ে ৫টার দিকে আনোয়ারুজ্জামান চৌধুরী ইলেক্ট্রি সাপ্লাই রোড দিয়ে যাওয়ার পথে ওই এলাকার কয়েকজন ছাত্রলীগ নেতাকর্মী কুশল বিনিময়ের জন্য তার গাড়ি থামায়।

আনোয়ারুজ্জামান গাড়ি থেকে নেমে শুভেচ্ছা বিনিময় করতে থাকলে মুহূর্তে এ সংবাদ ছড়িয়ে পড়ে আম্বরখানা কাজিটুলা ও শাহীঈদগাহ এলাকায়। দলে দলে দলীয় নেতাকর্মী ছুটে এসে আনোয়ারুজ্জামান চৌধুরীকে ঘিরে ধরেন। তখন তিনি সিলেট সিটি করোপোরেশন নিয়ে তার স্বপ্ন ও পরিকল্পনার কথা আরেকবার তুলে ধরেন।

অনির্ধারিত এ সভায় সিলেট মহানগর ছাত্রলীগ নেতৃবৃন্দও উপস্থিত ছিলেন। এসময় ব্যক্তিগত সফরে সিলেট আসলে বাগেরহাট-২ আসনের সংসদ সদস্য শেখ সারহান নাসের তন্ময় উপস্থিত ছিলেন।

উপস্থিত ছিলেন সিলেট জেলা ছাত্রলীগের সভাপতি নাজমুল ইসলাম, সাধারণ সম্পাদক রাহেল সিরাজ।

এর আগে সিলেট এমসি কলেজ ও মদনমোহন কলেজ ছাত্রলীগের নেতৃবৃন্দের সাথে মতবিনিময় করেন মেয়র প্রার্থী আনোয়ারুজ্জামান চৌধুরী। এসময় উপস্থিত ছিলেন সিলেট মহানগর ছাত্রলীগের সাধারণ সম্পাদক নাইম আহমদ।