সিলেট শিল্পকলার উদ্যোগে নজরুল জন্মবার্ষিকী উদযাপন

বিদ্রোহ, সাম্য, মানবতা, প্রেম ও জাগরণের কবি কাজী নজরুল ইসলাম। আজ (২৫ মে) আমাদের জাতীয় কবি কাজী নজরুল ইসলামের ১২৪তম জন্মবার্ষিকী।

নজরুল জয়ন্তী উপলক্ষ্যে জেলা শিল্পকলা একাডেমি সিলেটের উদ্যোগে আজ বিকাল ৫টায় নগরীর পূর্ব শাহী ঈদগাহস্থ জেলা শিল্পকলা একাডেমি মিলনায়তনে কবির সৃষ্ট গান, কবিতা ও গানের সঙ্গে নৃত্যের সমন্বয়ে আয়োজন করা হয় বিশেষ অনুষ্ঠান ‘চির উন্নত মম শির’।

অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাশ গুপ্তের সভাপতিত্বে মুখ্য আলোচক হিসেবে বক্তব্য রাখেন, শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. ফারজানা সিদ্দিকা।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান ও অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) তৌছিফ আহমেদ প্রমুখ।

আবৃত্তিশিল্পী রোহেনা সুলতানার সঞ্চালনায় সাংস্কৃতিক পর্বে জেলা শিল্পকলা একাডেমির সংগীত, নৃত্য ও আবৃত্তি বিভাগ, ললিতকলা একাডেমি; চারুবাক; ছন্দনৃত্যালয় ও নৃত্যরথ, সিলেট দলীয় পরিবেশনা উপস্থাপন করেন। একক পরিবেশনায় ছিলেন বিশিষ্ট সংগীতশিল্পী বিজন রায় ও শতরূপা ভট্টাচার্য্য।

পরিবেশিত সংগীত, নৃত্য ও আবৃত্তি পরিচালনায় ছিলেন জ্যোতি ভট্টাচার্য্য, বিপ্রদাস ভট্টাচার্য্য, অরুণ কান্তি তালুকদার, বিপুল শর্মা, প্রতিভা রায় কেয়া ও পপি দাস।