সিলেট যুব উন্নয়ন অধিদপ্তরের প্রশিক্ষণপ্রাপ্তদের সাথে মতবিনিময়

যুব উন্নয়ন অধিদপ্তর সিলেটের উদ্যোগে গবাদি পশু, হাঁস-মুরগী ও পোশাক তৈরি প্রশিক্ষণপ্রাপ্তদের সাথে এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

রোববার (২৮ আগস্ট) সকাল ১০টায় অধিদপ্তরের টিলাগড়স্থ হলরুমে যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালক মো. আলাউদ্দিনের সভাপতিত্বে মতবিনিময় সভায় প্রধান অতিথির বক্তব্য রাখনে যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের যুগ্ম সচিব (উন্নয়ন ক্রীড়া সংক্রান্ত) কে এম আলী রেজা। বিশেষ অতিথির বক্তব্য রাখেন- যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সিনিয়র সহকারী সচিব (উন্নয়ন) মো. আব্দুল খালেক।

প্রধান অতিথির বক্তব্যে যুগ্ম সচিব কে এম আলী রেজা বলেন, দক্ষ যুব সমাজ দেশের মূল চালিকা শক্তি। এই শক্তিকে কাজে লাগাতে তাদেরকে বিভিন্ন আয় বর্ধক কাজে দক্ষতার পরিচয় দিতে হবে। তিনি সরকারের গৃহীত বিভিন্ন প্রকল্পের কথা তুলে ধরেন এবং আগামীতে আরও বেশী যুব-বান্ধব প্রকল্প গ্রহণ করা হবে বলে জানান।

তিনি দক্ষতা, নৈপুন্য বৃদ্ধিতে, প্রতিষ্ঠান ও জাতীয় উৎপাদন ও উৎপাদনশীল বৃদ্ধিতে প্রশিক্ষণের প্রয়োজনীয়তা ও গুরুত্ব আরোপ করে বলেন, প্রশিক্ষণপ্রাপ্ত প্রত্যেকেই আত্মকর্মী হিসেবে নিজেকে প্রতিষ্ঠিত করতে হবে। দেশের অর্থনৈতিক উন্নয়নের জন্য চাকরির উপর নির্ভরশীল না হয়ে দক্ষতা কাজে লাগিয়ে উদ্যোক্তা হিসেবে নিজে গড়ে উঠার আহ্বান জানান।

অনুষ্ঠানে বক্তব্য রাখেন জকিগঞ্জ উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা আজহারুল কবির, সিলেট বিভাগ যুব উন্নয়ন ফোরামের সভাপতি আফিকুর রহমান আফিক, সাধারণ সম্পাদক আশরাফ উদ্দিন আহমদ।

উপস্থিত ছিলেন- সিলেট সদর উপজেলা যুব উন্নয়ন কর্মকর্তা মো. মাহবুবুর রহমান, সিনিয়র প্রশিক্ষক (পশু পালন) ডা. মো. রোকন উদ্দিন ও খোরশেদ আলম, প্রশিক্ষক (পোশাক) সাবিনা ইয়াসমীন প্রমুখ।