সিলেট মেট্রোপলিটন চেম্বারের খাদ্য সামগ্রী বিতরণ

সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি (এসএমসিসিআই) এর উদ্যোগে ১৮জুন হতে সিলেট শহর ও শহরতলীতে বন্যায় আক্রান্ত গৃহহীন ও কর্মহীন মানুষের মাঝে শুকনো খাবার ও খাদ্য সামগ্রী বিতরণ করা হচ্ছে।

এর অংশ হিসাবে সোমবার (২০ জুন) শহরের মেন্দীবাগ, ছড়ার পাড়, তেরোরতন, মাছিমপুর, সোবহানীঘাট, চালীবন্দর ও শহরতলীর হরিপুর মাদ্রাসা, হরিপুর প্রাথমিক বিদ্যালয় আশ্রয় কেন্দ্র, সারিকাটা, সারিঘাট নিজপাঠ ইউনিয়ন সহ আশেপাশের গ্রামের প্রায় ১২০০ পরিবারের বন্যা দুর্গতদের মাঝে শুকনো ও রান্না করা খাবার,পানি ও ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়।

এসএমসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা খায়রুল হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও এসএমসিসিআই’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, পরিচালক মোহাম্মদ কফিলুর রহমান, হুরায়রা ইফতার হোসেন, মো. মুহিতুল বারী রহমান, মোয়াম্মীর হোসেন চৌধুরী, কাজী মকবুল হোসেন, আলীমুছ ছাদাত চৌধুরী, জিয়াউল গণী আরেফীন, রেজাউল হাসান জাকারিয়া, কল্লোল আহমদ, সাবেক পরিচালক মাহবুবুর রহমান ও পরিচালনা পর্ষদের সকল সদস্যদের সার্বিক সহযোগিতায় ত্রাণ বিতরণ পরিচালিত হচ্ছে।

এসময় উপস্থিত ছিলেন- এসএমসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা খায়রুল হোসেন, বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও এসএমসিসিআই’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল, ১ম সহ-সভাপতি আব্দুল জব্বার জলিল, পরিচালক মোহাম্মদ কফিলুর রহমান, হুরায়রা ইফতার হোসেন, মো. মুহিতুল বারী রহমান, মোয়াম্মীর হোসেন চৌধুরী, আলীমুছ ছাদাত চৌধুরী, জিয়াউল গণী আরেফীন, রেজাউল হাসান জাকারিয়া, সাবেক পরিচালক মাহবুবুর রহমান, সদস্য মো. মাহী উদ্দিন আহমদ সেলিম, এসএমসিসিআই’র সিইও মো. জাহাঙ্গীর হোসেন, অ্যাপার্টম্যান্ট এন্ড রিয়েল এস্টেট গ্রুপ (সারেগ) সেক্রেটারি দিলওয়ার হোসাইন, কার্যকরী সদস্য তাজুল ইসলাম হাসান, নেহাল আহমদ প্রমুখ।

এসএমসিসিআই’র ভারপ্রাপ্ত সভাপতি মাওলানা খায়রুল হোসেন বলেন, জাতীর বিভিন্ন দুর্যোগকালীন সময়ে এসএমসিসিআই দু:স্থ ও অসহায় মানুষের পাশে ছিলো এবং ভবিষ্যতেও থাকবে ইনশাআল্লাহ। বর্তমান দুর্যোগকালীন সময়ে এসএমসিসিআই এর ত্রাণ বিতরণ অব্যাহত থাকবে।

তিনি বলেন, অসহায় গৃহহীন মানুষের পাশে সমাজের বিত্তশালী মানুষের সহযোগিতার হাত বাড়িয়ে দেয়ার আহ্বান জানান।

বাংলাদেশ আওয়ামী লীগের কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক ও এসএমসিসিআই’র পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল বলেন, স্বরণকালের ভয়াবহতম বন্যায় সিলেটের মানুষ আজ দিশেহারা। প্রধানমন্ত্রীর বলিষ্ঠ নেতৃত্বে করোনা ভাইরাসের ধাক্কা সামাল দিয়ে মানুষ যখন একটু স্বস্তির নি:শ্বাস ফেলছিলো টিক তখনি পাশাপাশি দুটি বন্যায় সিলেটের মানুষ এখন অসহায়। ইনশাআল্লাহ শেখ হাসিনার সরাসরি তত্বাবধানে ত্রাণ বিতরণ ও উদ্ধার কাজ চলছে।

মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি বরাবর দুর্যোগকালীন সময়ে অসহায় মানুষের পাশে ছিলো। ইনশাআল্লাহ সবসময় অসহায় মানুষের পাশে থাকবে। মেট্রোপলিটন চেম্বারের ত্রাণ বিতরণ চলমান থাকবে। তিনি সিলেটের মানুষের এই দুর্যোগকালীন সময়ে সমাজের বিত্তবানদের এগিয়ে আশার আহ্বান জানান।