সিলেট মহানগর বিএনপির বিক্ষোভ অনুষ্ঠিত

সরকারের ভুল নীতি, পেট্রোবাংলার অব্যবস্থাপনা, সিস্টেম লস ও দুর্নীতি দূর করার কার্যকর উদ্যোগ না নিয়ে গ্রাহক পর্যায়ে আবার গ্যাসের মূল্যবৃদ্ধি করা হয়েছে। গত ১৩ বছরে কয়েক দফায় গ্যাসের মূল্যবৃদ্ধি করেছে জনবিচ্ছিন্ন জনম্যান্ডেটহীন এই সরকার। মানুষের জীবনযাপন কঠিন হয়ে পড়েছে। নিত্যপ্রয়োজনীয় দ্রবমূল্য যখন সাধারণ মানুষের ক্রয়সীমার বাইরে। ঠিক সেই সময় মানুষের জীবনমানকে আরও বিপর্যয়ের দিকে নিয়ে যাবে এই হঠকারি মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত।

গ্যাসের মূল্যবৃদ্ধির প্রতিবাদে দেশব্যাপী তিনদিন বিক্ষোভ কর্মসূচির অংশ হিসেবে বৃহস্পতিবার (৯ জুন) সিলেট মহানগর বিএনপি নগরীর রেজিস্টারি মাঠে এক বিক্ষোভ সমাবেশের আয়োজন করে। সেখানে নেতৃবৃন্দ উপরোক্ত কথাগুলো বলেন।

মহানগর বিএনপির আহবায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকীর সভাপতিত্বে ও সদস্য সচিব মিফতাহ সিদ্দিকী’র সঞ্চালনায় অনুষ্ঠিত সমাবেশে নেতৃবৃন্দ আরও বলেন, সময় এসেছে এই মাফিয়া লুটেরা সরকারকে বিদায় দিয়ে জনগণের সরকার প্রতিষ্ঠার।

সমাবেশ শেষে গ্যাসের মূল্যবৃদ্ধির সিদ্ধান্ত বাতিলসহ বেগম খালেদা জিয়ার মুক্তি, সুষ্ঠু নিরপেক্ষ নির্বাচন এবং দ্রব্যমূল্যের উর্ধ্বগতির প্রতিবাদে রেজিস্টারি মাঠ থেকে একটি বিশাল বিক্ষোভ মিছিল নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে চৌহাট্টায় কেন্দ্রীয় শহীদ মিনারে এসে মহনগর আহ্বায়ক আব্দুল কাইয়ুম জালালী পংকী ও সদস্য সচিব মিফতাহ্ সিদ্দিকী’র বক্তব্যের মধ্য দিয়ে মিছিল ও সমাবেশের সমাপ্তি ঘোষণা করা হয়।

সমাবেশে আরও বক্তব্য দেন, সিলেট মহানগর বিএনপির সাবেক সভাপতি নাসিম হোসাইন, যুগ্ম-আহ্বায়কবৃন্দের মধ্যে ফরহাদ চৌধুরী শামীম, হাবিবুর রহমান হাবিব, ইমদাদ হোসেন চৌধুরী, রোকসানা বেগম শাহনাজ, আজমল বক্ত চৌধুরী সাদেক, নজিবুর রহমান নজিব, সালেহ আহমদ খসরু, কমিটির সদস্যবৃন্দের মধ্যে আমির হোসেন, মোর্শেদ আহমদ মুকুল, আকতার রশিদ চৌধুরী, আফজল উদ্দীন, আবুল কালাম, ডা. নাজমুল ইসলাম, মাহবুব চৌধুরী, অঙ্গ ও সহযোগী সংগঠর নেতৃবৃন্দের মধ্যে মহানগর স্বেচ্ছাসেবক দলের আহ্বায়ক আব্দুল ওয়াহিদ সোহেল, মহানগর যুবদলের সদস্য সচিব শাহ্ নেওয়াজ বক্ত চৌধুরী তারেক, মহানগর শ্রমিকদলের সভাপতি আব্দুল আহাদ, মহানগর স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব আজিজুল হোসেন আজিজ, জেলা স্বেচ্ছাসেবক দলের সদস্য সচিব দেওয়ান জাকির হোসেন খান, জেলা ছাত্রদলের সভাপতি আলতাফ হোসেন সুমন, মহানগর ছাত্রদলের সাধারণ সম্পাদক ফজলে রাব্বি আহসান, জেলা সাধারণ সম্পাদক দেলোয়ার হোসেন দিনার, জাসাস মহানগরের সভাপতি তাজ উদ্দিন মাসুম, জেলা সদস্য সচিব রায়হান এইচ খান, শ্রমিকদলের সদস্য সচিব জাহাঙ্গীর আলম জীবন, নবগঠিত বিএনপির বিভিন্ন ওয়ার্ডের আহ্বায়কগণ ও মহানগর বিএনপির অন্যান্য নেতৃবৃন্দ।