সিলেট ভয়েসের সাবেক বার্তা সম্পাদকের বিরুদ্ধে রাজনৈতিক মামলা

ছবি: জাহিদুল ইসলাম

বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনে অংশগ্রহনকারী ছাত্র-জনতার উপর হামলার ঘটনায় সম্প্রতি সিলেটে আরো একটি মামলা দায়ের হয়েছে। সিলেট সিটি কর্পোরেশনের সাবেক মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরীসহ আওয়ামী লীগ ও এর অঙ্গসংগঠনের নেতৃবৃন্দের সাথে আসামী করা হয়েছে সাংবাদিক জাহিদুল ইসলামকেও।

জাহিদুল ইসলাম সিলেট ভয়েস এর সাবেক বার্তা সম্পাদক। তিনি সিলেট নগরীর চৌকিদেখী এলাকার বাসিন্দা ও বর্তমানে কানাডা প্রবাসী।

গত ৪ আগস্টে ছাত্র জনতার আন্দোলনে হামলার অভিযোগে সিলেট কোতোয়ালী থানায় মামলাটি দায়ের করেছেন নগরীর পীরমহল্লার বাসিন্দা আব্দুল মতিন। মামলায় মোট ৫৫ জন আসামী রয়েছে।

সিসিকের সাবেক মেয়র ছাড়াও মামলায় আসামী করা হয়েছে মহানগর যুবলীগ সভাপতি আলম খান মুক্তি, মহানগর স্বেচ্ছাসেবক লীগ সহসভাপতি পীযূষ কান্তি দে, ‍সিসিক কাউন্সিলর আবুল কালাম আজাদ লায়েক, বিক্রম কর সম্রাট।

মামলার এজাহারে বাদী উল্লেখ করেন, গত ৪ আগস্ট নগরীর জিন্দাবাজারে ছাত্রজনতার মিছিলে স্থানীয় আওয়ামী লীগ, যুবলীগ, ছাত্রলীগের নেতাকর্মীরা বিভিন্ন ধরনের অস্ত্রশস্ত্র নিয়ে হামলা চালায়। এতে অন্যান্যদের সাথে তিনি নিজে আহত হন।

কানাডায় অবস্থানরত সাংবাদিক জাহিদুল ইসলামের সাথে যোগাযোগ করা হলে তিনি জানান, ‘মামলার ঘটনা সম্পর্কে আমি অবগত নই। মামলায় যেদিনের কথা উল্লেখ আছে, সেদিন আমাদের বেশ কয়েকজন সহকর্মী দুর্বৃত্তের হামলায় আহত হয়েছিলেন এবং সিনিয়র সাংবাদিকদের সাথে আমিও আহতদের নিয়ে হাসপাতালে ছিলাম। কেউ ব্যক্তিগত আক্রোশ থেকে উদ্দেশ্যপ্রণোদিতভাবে আমাকে আসামী করতে পারেন।’

মামলার ব্যাপারে জিজ্ঞেস করতে বাদী আব্দুল মতিনের সাথে একাধিকবার যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার ব্যবহৃত মোবাইল ফোন নাম্বারটি বন্ধ পাওয়া যায়।

জাতীয় দৈনিক ভোরের কাগজের সিলেট অফিসে কর্মরত সাংবাদিক জাহিদুল ইসলাম দেশের প্রাচীনতম দৈনিক পত্রিকা দৈনিক যুগভেরী এবং সিলেটটুডে২৪ এ প্রতিবেদক হিসেবে দায়িত্ব পালন করেন। সর্বশেষ তিনি সিলেট ভয়েস এর বার্তা সম্পাদক হিসেবে কর্মরত ছিলেন।