সিলেট বোর্ডের স্থগিত পরীক্ষার নতুন সূচি ঘোষণা

ফাইল ছবি

বন্যা পরিস্থিতির কারণে স্থগিতকৃত এইচএসসি ও সমমানের পরীক্ষার নতুন সূচি ঘোষণা করেছে সিলেট শিক্ষাবোর্ড। আগামী ১৩ আগস্ট থেকে স্থগিত চারটি বিষয়ের পরীক্ষা শুরু হবে।

রোববার (৩০ জুন) বিকেলে সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর অরুন চন্দ্র পাল এ তথ্য নিশ্চিত করেছেন।

পূর্বের রুটিন অনুযায়ী আজ রোববার (৩০ জুন) থেকে দেশের অন্যান্য সাধারণ বোর্ডগুলোর মতো সিলেট বোর্ডের এইচএসসি পরীক্ষা শুরু হওয়ার কথা ছিল। কিন্তু বন্যা পরিস্থিতির কারণে গত ২০ জুন সিলেট বোর্ডের এইচএসসি ও সমমানের পরীক্ষা ৮ জুলাই পর্যন্ত স্থগিত করে আন্তশিক্ষা বোর্ড সমন্বয় কমিটি। তবে ৯ জুলাই থেকে রুটিন অনুযায়ী যে পরীক্ষাগুলো হওয়ার কথা ছিল, সেগুলো যথারীতি হবে বলে জানানো হয়েছিল।

রোববার (৩০ জুন) স্থগিতকৃত চারটি বিষয়ের পরীক্ষার নতুন সূচি ঘোষণা করেছে সিলেট শিক্ষোবোর্ড। বোর্ডের ওয়েবসাইটেও স্থগিতকৃত চারটি বিষয়ের নতুন রুটিন প্রকাশ করা হয়েছে।

নতুন ঘোষিত তারিখ অনুযায়ী আগামী ১৩ আগস্ট বাংলা ১ম পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। এরপর ১৮ আগস্ট বাংলা ২য় পত্র, ২০ আগস্ট ইংরেজি ১ম পত্র ও ২২ আগস্ট ইংরেজি ২য় পত্রের পরীক্ষা অনুষ্ঠিত হবে। পূর্বের সময়ানুযায়ী প্রতিদিন সকাল ১০টা থেকে ১টা পর্যন্ত পরীক্ষা অনুষ্ঠিত হবে। এছাড়াও সকল বিষয়ের পরীক্ষা ২৫ আগস্ট থেকে শুরু হয়ে ৩ সেপ্টেম্বর পর্যন্ত চলবে।

সিলেট শিক্ষাবোর্ডের পরীক্ষা নিয়ন্ত্রক প্রফেসর অরুন চন্দ্র পাল বলেন, স্থগিত করা চারটি বিষয়ের নতুন রুটিন প্রকাশ করা হয়েছে। ১৩ আগস্ট থেকে এই চারটি বিষয়ের পরীক্ষা অনুষ্ঠিত হবে।
তিনি বলেন, পূর্বের সিদ্ধান্ত মোতাবেক ৯ জুলাই থেকে রুটিন মোতাবেক পরীক্ষা শুরু হবে। সে লক্ষ্যে আমাদের সকল প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে।