সিলেট বিভাগে শ্রেষ্ঠ কুলাউড়া উপজেলার চেয়ারম্যান

প্রাথমিক শিক্ষার অগ্রগতি ও মানোন্নয়নে বিশেষ অবদানের জন্য সিলেট বিভাগের শ্রেষ্ঠ উপজেলা চেয়ারম্যান নির্বাচিত হয়েছেন কুলাউড়া উপজেলা পরিষদের চেয়ারম্যান ও উপজেলা প্রাথমিক শিক্ষা কমিটির সভাপতি এ কে এম সফি আহমদ সলমান। শিক্ষাক্ষেত্রে গুরুত্বপূর্ণ অবদানের জন্য তিনি এ শ্রেষ্ঠত্ব অর্জন করেছেন।

প্রাথমিক শিক্ষা পদক সিলেট বিভাগীয় বাছাই কমিটির সভাপতি ও বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন এবং সদস্য সচিব প্রাথমিক শিক্ষা বিভাগের বিভাগীয় উপ-পরিচালক মো. জালাল উদ্দিন স্বাক্ষরিত এক পত্রে এ তথ্য জানা গেছে।

এর আগে এ কে এম সফি আহমদ সলমান জাতীয় প্রাথমিক শিক্ষা পদক ২০২২-এ মৌলভীবাজার জেলা পর্যায়ে শ্রেষ্ঠ নির্বাচিত হয়েছিলেন। এরই ধারাবাহিকতায় এবার বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ হলেন তিনি।

এ কে এম সফি আহমদ সলমান কুলাউড়া উপজেলা আওয়ামী লীগের সিনিয়র সহ-সভাপতি ছাড়াও শাহজালাল আইডিয়াল ইন্টারন্যাশনাল স্কুল অ্যান্ড কলেজের অধ্যক্ষের দায়িত্ব পালন করছেন।

প্রতিক্রিয়া ব্যক্ত করে উপজেলা চেয়ারম্যান এ কে এম সফি আহমদ সলমান বলেন, জেলার পর বিভাগের শ্রেষ্ঠ চেয়ারম্যান নির্বাচিত হওয়ার এ গৌরবের অংশীদার কুলাউড়াবাসী। সকলের ভালোবাসা আর সহযোগিতার ফল আমার এই অর্জন।

তিনি উপজেলার শিক্ষা সংশ্লিষ্টদের প্রতি ধন্যবাদ জ্ঞাপন করে বলেন, শুধুমাত্র শ্রেষ্ঠত্ব অর্জন নয়, সকলের সম্মিলিত প্রচেষ্টায় কুলাউড়া উপজেলার শিক্ষাব্যবস্থাকে আরও অনেকদূর এগিয়ে নিতে চাই।

উল্লেখ্য, গত ১২ অক্টোবর সিলেট বিভাগীয় কমিশনারের সম্মেলন কক্ষে জাতীয় প্রাথমিক শিক্ষা পদক-২০২২ প্রদানের জন্য বিভাগীয় পর্যায়ে শ্রেষ্ঠ প্রতিযোগী বাছাই কার্যক্রম অনুষ্ঠিত হয়। ওই সভায় সভাপতিত্ব করেন বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন।