সিলেট বিভাগে ঘর পাচ্ছে আরও ৩ হাজার পরিবার

সিলেট বিভাগে মাথা গোঁজার নিজস্ব ঠাঁই না থাকা আরও ৩ হাজার ৩৯টি পরিবার নিজের নামে পাচ্ছে ঘর। আগামী বুধবার (২২ মার্চ) এসব পরিবারের কাছে ঘর হস্তান্তর করা হবে।

‘আশ্রয়ণের অধিকার, শেখ হাসিনার উপহার’ স্লোগানে দেশব্যাপী ভূমি ও গৃহহীন পরিবারকে সরকারি জায়গায় ঘর তৈরি দেওয়ার ঐতিহাসিক প্রকল্প হাতে নিয়েছিল বর্তমান সরকার। ইতোমধ্যে তিন ধাপে ভূমি ও গৃহহীন পরিবারের কাছে আশ্রয়ণ প্রকল্পের উপহারের ঘর সমঝিয়ে দেওয়া হয়। এবার তৃতীয় ধাপের অবশিষ্ট ও চতুর্থ ধাপের ঘর বুঝিয়ে দেয়া হবে।

বুধবার সিলেট বিভাগের ৩ হাজার ৩৯টি পরিবারের কাছে উপহারের ঘরের চাবি হস্তান্তর করা হবে। এদিন সকালে ভিডিও কনফারেন্সের মাধ্যমে এ কার্যক্রমের উদ্বোধন করবেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।

সোমবার (২০ মার্চ) সংবাদ সম্মেলন করে এসব তথ্য জানিয়েছেন সিলেট জেলা প্রশাসক মো. মজিবর রহমান। বিকেল ৩টায় জেলা প্রশাসক কার্যালয়ের কনফারেন্স হলে অনুষ্ঠিত সংবাদ সম্মেলনে মজিবর রহমান জানান, এ ধাপে সিলেট বিভাগে মোট ৩ হাজার ৩৯টি পরিবারকে ভূমি ও ঘর প্রদান করা হবে। এর মধ্যে সিলেট জেলায় ৬০৬, মৌলভীবাজারে ১০০৬, হবিগঞ্জে ৮১৫ ও সুনামগঞ্জে ৬১২টি ঘর প্রদান করা হবে।

সংবাদ সম্মেলনে জানানো হয়, সিলেট জেলার বালাগঞ্জে ১০২, বিয়ানীবাজারে ৪৫, বিশ্বনাথে ৪৩, কোম্পানীগঞ্জে ৩৫, ফেঞ্চুগঞ্জে ১২, গোলাপগঞ্জে ৩২, গোয়াইনঘাটে ১৭০, জৈন্তাপুরে ৩২, কানাইঘাটে ১৮, সিলেট সদরে ৪৪, জকিগঞ্জে ৫৬ ও দক্ষিণ সুরমায় ১৭টি ঘর দেয়া হবে।

মৌলভীবাজারের শ্রীমঙ্গলে ১৪৮, মৌলভীবাজার সদরে ১৬৭, রাজনগরে ১৫৬, কমলগঞ্জে ২০০, কুলাউড়ায় ৬৪, বড়লেখায় ১০৯ ও জুড়ীতে ১৬২টি ঘর দেয়া হবে।

হবিগঞ্জের শায়েস্তাগঞ্জে ৭২, নবীগঞ্জে ৩০০, বাহুবলে ১৩৭, বানিয়াচঙ্গে ১৭৭, চুনারুঘাটে ৯৭, হবিগঞ্জ সদরে ২৯ ও মাধবপুরে ৩টি ঘর দেয়া হবে।

সুনামগঞ্জের বিশ্বম্ভরপুরে ২২১, দিরাইয়ে ৯৫, দোয়ারাবাজারে ৮৮, তাহিরপুরে ২৫, সুনামগঞ্জ সদরে ১২৩ ও শান্তিগঞ্জে ৬০টি ঘর দেয়া হবে।