সিলেট বিভাগের ৭ উপজেলায় চলছে ভোটগ্রহণ

সিলেটের জকিগঞ্জ-কানাইঘাটে বন্যার ভয়াবহতার মধ্যেও শুরু হয়েছে ভোটগ্রহণ। বুধবার সকাল আটটা থেকে ভোটগ্রহণ শুরু হয়েছে। বিকেল চারটা পর্যন্ত বিরতীহীনভাবে ভোটগ্রহণ অনুষ্ঠিত হবে।

সিলেটের এই দুই উপজেলা ছাড়াও বিভাগের ৭ উপজেলায় একযোগে চলছে ভোটগ্রহণ। ষষ্ঠ উপজেলা পরিষদ নির্বাচনের চতুর্থ ও শেষ ধাপে আজ বুধবার সিলেট বিভাগের সুনামগঞ্জ জেলার সদর, শান্তিগঞ্জ ও মধ্যনগর এবং হবিগঞ্জ জেলার চুনারুঘাট ও মাধবপুর উপজেলায় ভোটগ্রহণ অনুষ্ঠিত হচ্ছে।

নির্বাচন কমিশন সূত্র জানায়, কানাইঘাট উপজেলায় ২ লাখ ৮ হাজার ৯৯৯ জন ভোটারের মধ্যে ১ লাখ ১২ হাজার ১১৫ জন পুরুষ ও ১ লাখ ৬ হাজার ৭৮৪ জন নারী। জকিগঞ্জে ১ লাখ ৯১ হাজার ৫১৩ জন ভোটারের মধ্যে ৯৯ হাজার ২২৫ জন পুরুষ ও ৯২ হাজার ২৮৮ জন নারী। বন্যা পরিস্থিতি বিবেচনায় জকিগঞ্জের ৫টি ও কানাইঘাটের ৪টি কেন্দ্র পরিবর্তন করা হয়েছে।

জকিগঞ্জ ও কানাইঘাট উপজেলায় ২৩ জন প্রার্থী প্রতিদ্বন্দ্বিতা করছেন। এর মধ্যে জকিগঞ্জে চেয়ারম্যান পদে চারজন, ভাইস চেয়ারম্যান পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন প্রতিদ্বন্দ্বিতা করছেন। এ ছাড়াও কানাইঘাট উপজেলায় চেয়ারম্যান পদে সাতজন, ভাইস চেয়ারম্যন পদে চারজন এবং মহিলা ভাইস চেয়ারম্যান পদে দুজন নির্বাচন করছেন