সিলেটে হচ্ছে আরও একটি ক্রিকেট গ্রাউন্ড

সিলেটে আরও একটি ক্রিকেট গ্রাউন্ডের প্রয়োজনীতার কথা উঠছিলো বহুদিন থেকেই। সেই কথা মাথায় রেখেই এবার সিলেটে আরো একটি ক্রিকেট গ্রাউন্ডের উদ্যোগ নিলো বিসিবি। আর এর সার্বিক সহযোগিতা প্রদান করছে সিলেটের বিভাগীয় প্রশাসন।

সোমবার (২৪ জুলাই) ক্রিকেট গ্রাউন্ডের জন্য নির্ধারিত জায়গা পরিদর্শন করেছেন সিলেটের বিভাগীয় কমিশনার ড. মুহাম্মদ মোশাররফ হোসেন ও বিসিবি পরিচালক শফিউল আলম চৌধুরী নাদেল।

সিলেট বিভাগীয় আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পাশেই নয় একর ভূমি অধিগ্রহণ করে নির্মাণ হবে এই ক্রিকেট গ্রাউন্ড। গ্রাউন্ডটি আন্তর্জাতিক মানের হবে বলেই আশ্বাস দিয়েছেন সংশ্লিষ্টরা।

এ ব্যাপারে ভূমি পরিদর্শন শেষে বিসিবির পরিচালক শফিউল আলম চৌধুরী বলেন, আমাদের প্রথমে সিলেট ক্রিকেট গ্রাউন্ড-২ এর মতো করেই ছোট একটি স্টেডিয়াম নির্মাণের চিন্তা ছিলো। পরে আমরা যখন দেখলাম যে এখানে আরও ভূমি অধিগ্রহণের সুযোগ আছে তাই আমরা একটি পুর্ণাঙ্গ স্টেডিয়ামের জন্যই সিলেটের প্রশাসনের সহযোগিতা চাইলাম। তিনি বলেন, এই গ্রাউন্ডটি নির্মিত হলে সিলেটের পাশাপাশি আমাদের স্থানীয় ক্রিকেট আয়োজনে আরও বেশি সুযোগ সুবিধা পাওয়া যাবে। তিনি বলেন, এই স্টেডিয়ামটিতে মূল গ্রাউন্ড ৬৫ গজের হবে যাতে যেকোন ধরণের ম্যাচ আয়োজন করা যায়।

আর সিলেটের বিভাগীয় কমিশনার বলেন, যেহেতু সিলেট বিভাগীয় স্টেডিয়ামের পাশের এই জায়গাটিতে চা বাগান নেই, এটা অনেকটাই সমতল। তাই আমরা বিসিবির আবেদনকে বিবেচনায় রেখে এটি দীর্ঘমেয়াদে লিজ দেয়া যায় কিনা তা যাচাই করে দেখছি। তিনি বলেন, আমাদের এখানে ইতিমধ্যেই দুইটা গ্রাউন্ড আছে। যেখানে আমাদের স্থানীয় ক্রিকেটারদের পাশাপাশি বিভিন্ন আন্তর্জাতিক দলগুলো আসে। তাই আমাদের প্রাকটিসের জন্য আরেকটি গ্রাউন্ড প্রয়োজন। তাছাড়া আমাদের নতুন নতুন খেলোয়াড় সৃষ্টিতেও ভূমিকা রাখবে নতুন এই মাঠটি।

প্রসঙ্গত, সিলেটের লাক্কাতুরায় অবস্থিত সিলেট আন্তর্জাতিক ক্রিকেট স্টেডিয়ামের পাশেই এর আগে আরেকটি ক্রিকেট গ্রাউন্ড তৈরি করা হয়। যেখানে একই সঙ্গে ৬০ জনে বেশি ক্রিকেটার, কিংবা তিনটি দল অনুশীলন করতে পারে। ইতিমধ্যেই যা আন্তর্জাতিকভাবে ব্যাপক প্রশংসা কুড়িয়েছে।