সিলেট পাসপোর্ট অফিসে অভিযান, চার দালালকে কারাদণ্ড

সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসে ঝটিকা অভিযান পরিচালনা করেছে জেলা প্রশাসন। এসময় চার দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।

মঙ্গলবার (৩১ জানুয়ারি) বিকেলে এ অভিযান পরিচালনা করা হয়।

দণ্ডপ্রাপ্ত চারজন হলেন- কিরন দেবনাথ (৫৬), মো. আব্দুল মতিন (৪৯), মো. রাজু আহমদ (৪০) ও পিয়াস মিয়া (২৪)।

অভিযান পরিচালনা করেন সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার শাহিনা আক্তার। তাঁকে সহযোগিতা করেন র‍্যাব-৯ এর মেজর মাহফুজুর রহমান ও সহকারী পুলিশ সুপার আফসান আলমসহ র‍্যাবের একটি দল। এছাড়া অভিযানের সময় উপস্থিত ছিলেন সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসের উপ-সহকারী পরিচালক আব্দুর রাজ্জাক।

সিলেট জেলা প্রশাসনের নির্বাহী ম্যাজিস্ট্রেট ও সিনিয়র সহকারী কমিশনার শাহিনা আক্তার বলেন, দীর্ঘদিন যাবত পাসপোর্ট অফিসে এসে মানুষ হয়রানির শিকার হচ্ছে। সকাল থেকে সন্ধ্যা পর্যন্ত ঘুরেও মানুষ পাসপোর্ট করতে পারছে না। লোকজন দালালদের মাধ্যমে পাসপোর্ট করতে গিয়ে তাদেরকে মোটা অংকের টাকা দিচ্ছে। এই হয়রানি থেকে জনগণকে রক্ষা করতে আমরা আজ অভিযান পরিচালনা করেছি। আজ আমরা চারজনকে ধরেছি এবং বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করেছি। আমাদের এমন অভিযান নিয়মিত চলবে।

র‍্যাব-৯ এর মেজর মাহফুজুর রহমান বলেন, আমরা গোয়েন্দাদের মাধ্যমে সিলেট বিভাগীয় পাসপোর্ট অফিসকে নজরদারিতে রেখেছিলাম। তাদের দেয়া তথ্যের ভিত্তিতে আজ চার দালালকে আটক করে বিভিন্ন মেয়াদে কারাদণ্ড প্রদান করা হয়েছে।