সিলেট জেলা শিল্পকলায় একসাথে রবীন্দ্র-নজরুল স্মরণ

বাংলা সাহিত্যের অনন্য দিকপাল বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর ও জাতীয় কবি নজরুল ইসলামকে একসাথে স্মরণ করেছে জেলা শিল্পকলা একাডেমী ও জেলা শিশু একাডেমি।

এ উপলক্ষে রোববার (০৪ সেপ্টেম্বর) বিকেল ৪ টায় সিলেট নগরীর জেলা শিল্পকলা একাডেমী ও জেলা শিশু একাডেমির আয়োজনে আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

জেলা কালচারাল অফিসার অসিত বরণ দাস গুপ্তের সভাপতিত্বে প্রধান অতিথির বক্তব্যে রাখেন, সিলেটের জেলা প্রশাসক মো. মজিবর রহমান।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির মানবিক অনুষদের ডিন অধ্যাপক ড. আবুল ফতেহ ফাত্তাহ, সিলেট সরকারি মহিলা কলেজের প্রাক্তন অধ্যক্ষ প্রফেসর শামীমা চৌধুরী ও জেলা শিশু বিষয়ক কর্মকর্তা সাইদুর রহমান ভূঞা।

আবৃত্তিশিল্পী অনিমা দে তন্বীর পরিচালনায় অনুষ্ঠানে রবীন্দ্রনাথ ঠাকুর ও কাজী নজরুল ইসলাম রচিত কবিতা আবৃত্তি করেন বিশিষ্ট আবৃত্তিশিল্পী মোকাদ্দেস বাবুল ও জ্যোতি ভট্টাচার্য্য।

এ সময় উপস্থিত ছিলেন, স্থানীয় সরকার সিলেটের উপ-পরিচালক মো. মামুনুর রশীদ, অতিরিক্ত জেলা প্রশাসক (সার্বিক) মো. আনোয়ার সাদাত, অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) মোহাম্মদ মোবারক হোসেন, অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট ইমরুল হাসান, অতিরিক্ত জেলা প্রশাসক (শিক্ষা ও আইসিটি) ইয়াছমিন নাহার রুমা, বীরমুক্তিযোদ্ধা ও সাংস্কৃতিক ব্যক্তিত্ব ভবতোষ রায় বর্মণ, বিশিষ্ট সংগীতশিল্পী হিমাংশু বিশ্বাস, সিলেট আর্টস কলেজের অধ্যক্ষ হ্যারল্ড রশীদ চৌধুরী, বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী রানা কুমার সিনহা, বিশিষ্ট সংগীতশিল্পী পূর্ণিমা দত্ত রায়, বিশিষ্ট যন্ত্রশিল্পী পান্না দাস, সম্মিলিত নাট্য পরিষদের সাধারণ সম্পাদক রজত কান্তি গুপ্ত, বিশিষ্ট রবীন্দ্রসংগীত শিল্পী প্রতীক এন্দ, অনিমেষ বিজয় চৌধুরী ও বিশিষ্ট আবৃত্তিশিল্পী নাজমা পারভীন প্রমুখ।