সিলেট জেলা ও মহানগর যুবদলের নিন্দা

সিলেট জেলা যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে ‘গ্রেপ্তারের’ তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে সিলেট জেলা ও মহানগর যুবদল।

বুধবার (১৪ সেপ্টেম্বর) সিলেট জেলা যুবদলের সভাপতি অ্যাডভোকেট মোমিনুল ইসলাম মোমিন, মহানগর যুবদলের সভাপতি শাহ নেওয়াজ বখত চৌধুরী তারেক ও মহানগর যুবদলের সাধারণ সম্পাদক মির্জা মো. সম্রাট হোসেন এ নিন্দা ও প্রতিবাদ জানান।

তারা বলেন, কোনো মামলা ও গ্রেপ্তারি পরোয়ানা ছাড়াই আটক করা হয়েছে সিলেট জেলা যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক মকসুদ আহমদকে। বুধবার ভোররাত ৪টার দিকে দক্ষিণ সুরমার মোল্লারগাঁওস্থ বাড়ি থেকে তাকে আটক করা হয়। এ সময় তার বাসভবনের দরজা ভেঙে প্রবেশ করা হয়েছে বলে অভিযোগ পাওয়া গেছে।

তারা আরও জানান, সিলেট জেলা যুবদলের নবনির্বাচিত সাধারণ সম্পাদক সবকটি রাজনৈতিক মামলায় জামিনে রয়েছেন। বুধবার ভোররাতে তাকে আটক করেছে র‌্যাপিড অ্যাকশন ব্যাটেলিয়ন (র‍্যাব) এর একটি দল। তার গ্রেপ্তারের আইনত কোনো ভিত্তি নেই।

নেতৃবৃন্দ বলেন, জাতীয়তাবাদী ও গণতান্ত্রিক আন্দোলন সংগ্রামের নিবেদিত কর্মী মকসুদ আহমদকে গ্রেপ্তার ও হয়রানি গণতান্ত্রিক রীতিনীতির সম্পূর্ণ বরখেলাপ। মামলা ও হামলা দিয়ে গণতান্ত্রিক আন্দোলনকে দমানো যাবে না। এ ঘটনার তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়ে সিলেট জেলা যুবদল অবিলম্বে যুবদল নেতা মকসুদ আহমদের নিঃশর্ত মুক্তি দাবি করছে।