সিলেট জেলা আ.লীগের উদ্যোগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা

জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকী ও জাতীয় শোক দিবস উপলক্ষে সিলেট জেলা আওয়ামী লীগ মাসব্যাপী নানা কর্মসূচী গ্রহণ করেছে। এসব কর্মসূচীর মধ্যে অন্যতম শিশু কিশোরদের অংশগ্রহণে চিত্রাঙ্কন প্রতিযোগিতা।

শুক্রবার (১২ আগস্ট) বিকেল ৩টায় কবি নজরুল অডিটরিয়ামে সিলেটের বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ক্ষুদে অংকন শিল্পীদের অংশগ্রহণে ৩টি বিভাগে চিত্রাঙ্কন প্রতিযোগিতা অনুষ্ঠিত হয়।

ছবি আঁকার বিষয় ছিল ক বিভাগ (১ম থেকে ৩য় শ্রেণি): জাতীয় পতাকা, খ বিভাগ (৪র্থ থেকে ৬ষ্ঠ শ্রেণি) : মুক্তিযুদ্ধ ও বাংলাদেশ, গ বিভাগ (৭ম থেকে ১০ম শ্রেণি): বঙ্গবন্ধুর প্রতিকৃতি।

৩টি বিভাগে প্রায় ২০০জন ক্ষুদে অংকন শিল্পী প্রতিযোগিতায় অংশগ্রহণ করে। বিজয়ীদের মধ্যে আগামী সোমবার (১৫ আগস্ট) সকাল সাড়ে ১১টায় সিলেট জেলা পরিষদ মিলনায়তনে পুরস্কার বিতরণ করা হবে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে দায়িত্ব পালন করেন, সিলেট আর্টস কলেজের অধ্যক্ষ হ্যারল্ড রশীদ, সিলেট চারু শিল্পী পর্ষদের সদস্য সচিব শামসুল বাসিত শেরো এবং সিলেট আর্ট এন্ড অটিস্টিক ফাউন্ডেশনের পরিচালক ইসমাইল গনি হিমন।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ক্ষুদে অংকন শিল্পীদের ছবি আঁকা পরিদর্শন করেন- সিলেট জেলা আওয়ামী লীগের ভারপ্রাপ্ত সভাপতি শফিকুর রহমান চৌধুরী, সাধারণ সম্পাদক এডভোকেট মো. নাসির উদ্দিন খান, বাংলাদেশ আওয়ামী লীগের সাবেক সাংগঠনিক সম্পাদক ও সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট মিসবাহ উদ্দিন সিরাজ, সিলেট জেলা আওয়ামী লীগের দফতর সম্পাদক আখতারুজ্জামান চৌধুরী জগলু, প্রচার ও প্রকাশনা সম্পাদক এডভোকেট মোহাম্মদ আব্বাছ উদ্দিন, সাংস্কৃতিক সম্পাদক শামসুল আলম সেলিম, উপ-দফতর সম্পাদক মো. মজির উদ্দিন, সিলেট জেলা আওয়ামী লীগের কার্যনির্বাহী কমিটির সদস্য এডভোকেট ফখরুল ইসলাম প্রমুখ।