সিলেট চেম্বার নেতৃবৃন্দের সাথে মোবাইল ব্যবসায়ীদের মতবিনিময়

সিলেটের মোবাইল ব্যবসায়ীদের সমস্যা সমাধানে চেম্বারের পক্ষ থেকে সহযোগিতার আশ্বাস প্রধান করা হয়েছে।

শনিবার (২৩ জুলাই) বিকাল ৪টায় চেম্বার কার্যালয়ে সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র নেতৃবৃন্দের সাথে সিলেট জেলা মোবাইল ব্যবসায়ী সমিতির নেতৃবৃন্দের এক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি ও এফবিসিসিআই’র পরিচালক তাহমিন আহমদ।

সভায় সিলেট জেলা মোবাইল ব্যবসায়ী সমিতির আহ্বায়ক আব্দুল্লাহ্ আল হারুণ (রাজু) বলেন, সিলেটে ১৯৯৮ সাল থেকে মোবাইল ব্যবসা চালু হলেও আমরা সম্প্রতি এ খাতের ব্যবসায়ীদের নিয়ে সমিতি গঠনের উদ্যোগ গ্রহণ করেছি।

তিনি জানান, সিলেটে মোবাইলের হোলসেলার, ডিস্ট্রিবিউটর ও রিটেইলার সহ প্রায় ১৪০০ ব্যবসায়ী রয়েছেন। এসব ব্যবসায়ীরা আমদানী ও ডিস্ট্রিবিউশন পর্যায়ে ভ্যাট দেওয়ার পরেও খুচরা পর্যায়ে মোবাইলের দামের উপর ৫% ভ্যাট সরকারকে প্রদান করে থাকেন। বিগত কিছুদিন যাবৎ ভ্যাট কর্তৃপক্ষ সকল মোবাইল ব্যবসায়ীগণকে ভ্যাট নিবন্ধনের জন্য চাপ দিচ্ছেন।

তিনি জানান, মোবাইল ব্যবসায়ীগণ ভ্যাট নিবন্ধনে সম্মত আছেন, তবে এক্ষেত্রে তারা কিছু সময় প্রদানের জন্য অনুরোধ জানিয়েছেন। মোবাইল ব্যবসায়ী সমিতির আহ্বায়ক এ ব্যাপারে সিলেট চেম্বারের সহযোগিতা কামনা করেন।

সিলেট চেম্বার অব কমার্সের সভাপতি তাহমিন আহমদ সিলেট জেলার মোবাইল ব্যবসায়ীদের সমিতি গঠনের উদ্যোগকে স্বাগত জানান।

তিনি বলেন, ব্যবসায়ীদের যেকোন ধরণের সমস্যা সমাধানে সিলেট চেম্বার সচেষ্ট রয়েছে। তিনি মোবাইল ব্যবসায়ীদের সমস্যাবলী লিখিতভাবে সিলেট চেম্বার কার্যালয়ে জমা দেওয়ার অনুরোধ জানান এবং এ ব্যাপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস প্রদান করেন।

সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ, সহ-সভাপতি মো. আতিক হোসেন, পরিচালক আবু তাহের মো. শোয়েব, ওয়াহিদুজ্জামান চৌধুরী (রাজিব), সিলেট জেলা মোবাইল ব্যবসায়ী সমিতির সদস্য সচিব বাবুল সিদ্দিকী, সদস্য মোশারফ হোসেন চৌধুরী মিশু, মো. আবুল হাসান, নুর মোহাম্মদ আদনান, তৌফিক রাজা, মকবুল হোসেন, দ্বীন ইসলাম রানা, আশিক মিয়া প্রমুখ।