সিলেট চেম্বারে “ফাস্ট ফুড ও বেকারী পণ্য তৈরী” প্রশিক্ষণ কর্মশালা

সিলেট চেম্বারে “ফাস্ট ফুড ও বেকারী পণ্য তৈরী” বিষয়ক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালা শুরু হয়েছে।

রবিবার (৩ মার্চ) চেম্বার কনফারেন্স হলে এসএমই ফাউন্ডেশন ও দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে এ কর্মশালার উদ্বোধন করা হগয়।

সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন বাংলাদেশ বিনিয়োগ উন্নয়ন কর্তৃপক্ষ (বিডা), সিলেট বিভাগীয় কার্যালয়ের পরিচালক (উপ-সচিব) জুলিয়া যেসমিন মিলি।

প্রধান অতিথির বক্তব্যে বিডা’র পরিচালক বলেন, সিলেট চেম্বার অব কমার্স ও এসএমই ফাউন্ডেশন নতুন উদ্যোক্তা তৈরী ও উদ্যোক্তাদের দক্ষতা বৃদ্ধিতে কাজ করে যাচ্ছে। মানব সম্পদ উন্নয়নে প্রশিক্ষণ অপরিহার্য্য। প্রশিক্ষণের মাধ্যমে দক্ষতা বৃদ্ধির পাশাপাশি শৃঙ্খলা ও সময়ানুবর্তিতাও শেখানো যায়। তিনি বলেন, কর্ম ও ব্যবসা যেকোন ক্ষেত্রে সফল হওয়ার জন্য শৃঙ্খলা ও সময়ানুবর্তিতা একান্ত জরুরী। তিনি প্রশিক্ষণার্থীদেরকে প্রশিক্ষণ গ্রহণ করে তা স্ব-স্ব ক্ষেত্রে কাজে লাগানোর আহবান জানান।

সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের সভাপতি তাহমিন আহমদ বলেন, বাংলাদেশ থেকে হিমায়িত ফাস্টফুড এখন বিদেশে রপ্তানি হয়। বিদেশে বাংলাদেশে তৈরী ফাস্টফুডের চাহিদা দিন দিন বাড়ছে। এ সম্ভাবনাকে কাজে লাগিয়ে এসএমই উদ্যোক্তাগণ লাভবান হতে পারেন। তিনি সিলেট চেম্বারে “ফাস্ট ফুড ও বেকারী পণ্য তৈরী” বিষক ৫ দিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজনের জন্য এসএমই ফাউন্ডেশনকে ধন্যবাদ জানান।

সভায় আরো বক্তব্য রাখেন- সিলেট চেম্বারের সিনিয়র সহ সভাপতি ও এফবিসিসিআই এর পরিচালক ফালাহ উদ্দিন আলী আহমদ, এসএমই ফাউন্ডেশনের প্রশিক্ষক আফরোজা নাজনীন সুমি।

এসময় উপস্থিত ছিলেন সিলেট চেম্বারের সচিব মোঃ গোলাম আক্তার ফারুক, উপ সচিব সানু উদ্দিন রুবেল ও আজিজুর রহিম খান মিজান। অনুষ্ঠানটি সঞ্চালনা করেন সিলেট চেম্বারের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিনতি দেবী।