সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ

জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়নের লক্ষে সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ে (সিকৃবি) শুদ্ধাচার সংক্রান্ত প্রশিক্ষণ অনুষ্ঠিত হয়েছে। ৫০-এর অধিক শিক্ষক এই প্রশিক্ষণে অংশ নিয়েছে বলে জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ ও প্রকাশনা দপ্তর।

বৃহস্পতিবার (৩০ নভেম্বর) সকাল ১০টায় প্রশিক্ষণের উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন সিকৃবির ভাইস চ্যান্সেলর প্রফেসর ডা. মো. জামাল উদ্দিন ভূঞা।

ইনস্টিটিউশনাল কোয়ালিটি এশ্যুরেন্স সেল (আইকিউএসি) এর আয়োজনে, জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন কমিটির সহযোগিতায় এই প্রশিক্ষণ অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেব আরো উপস্থিত ছিলেন নৈতিকতা কমিটির সভাপতি প্রফেসর ড. এম. রাশেদ হাসনাত।

অনুষ্ঠানটি সঞ্চালনা করেছেন নৈতিকতা ও জাতীয় শুদ্ধাচার কৌশল বাস্তবায়ন কমিটির ফোকাল পয়েন্ট মো. আব্দুল আউয়াল এবং সভাপতিত্ব করেছেন আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. পীযুশ কান্তি সরকার।

সকাল ১১টা থেকে মূল প্রশিক্ষণ শুরু হয়। হাজী দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, দিনাজপুরের আইকিউএসি এর পরিচালক প্রফেসর ড. বিকাশ চন্দ্র সরকার মোট চারটি টপিকে দিনব্যাপি প্রশিক্ষনটি পরিচালনা করেন। টপিকগুলো হচ্ছে স্যোশাল একুয়ান্টেবিলিটি টুল্স, ন্যাশনাল ইনটিগ্রিটি স্ট্যাটেজি, ওয়ার্ক প্ল্যান অব এনআইএস এবং ক্যারাকটেরিশটিক্স অব ওয়ার্কপ্লেস।