সিলেট ও জালালাবাদ সেনানিবাসে ৭ মার্চ পালন

সিলেট ও জালালাবাদ সেনানিবাসে যথাযোগ্য মর্যাদায় ঐতিহাসিক ৭ মার্চ উদযাপন করা হয়েছে। দিবসের প্রারম্ভে সেনানিবাসের সকল ইউনিট ও প্রতিষ্ঠানে আনুষ্ঠানিকভাবে জাতীয় পতাকা উত্তোলন করা হয়।

অতঃপর জাতির পিতার জীবনীভিত্তিক ডকুমেন্টারি এবং ১৯৭১ সালের ৭ মার্চে বঙ্গবন্ধু কর্তৃক প্রদত্ত ভাষণের ভিডিওচিত্র প্রদর্শন করা হয়। পরবর্তীতে বাংলাদেশের স্বাধীনতায় বঙ্গবন্ধুর ঐতিহাসিক ৭ মার্চের ভাষণের ভূমিকা, অবদান, গুরুত্ব ও তাৎপর্য সম্পর্কে সকল ব্রিগেড/ইউনিট পর্যায়ে আলোচনা সভা অনুষ্ঠিত হয়।

এছাড়া সিলেট ও জালালাবাদ সেনানিবাসের সকল শিক্ষাপ্রতিষ্ঠানেও নানা আয়োজনের মধ্য দিয়ে দিবসটি যথাযোগ্য মর্যাদায় পালন করা হয়। এ উপলক্ষে বঙ্গবন্ধুর জীবনীভিত্তিক ডকুমেন্টারি ও ভাষণ প্রচার, আবৃত্তি, চিত্রাংকন, ছড়া পাঠ, নান্দনিক হাতের লেখা এবং রচনা প্রতিযোগিতার আয়োজন করা হয়। সেই সাথে দিবসটির গুরুত্ব ও তাৎপর্য তুলে ধরে বক্তব্য দেন সকল শিক্ষাপ্রতিষ্ঠানের অধ্যক্ষসহ নির্বাচিত শিক্ষক ও শিক্ষার্থীরা।

সিলেট ও জালালাবাদ সেনানিবাসের বিভিন্ন ইউনিট ও শিক্ষাপ্রতিষ্ঠানের পাশাপাশি সেনাবাহিনী পরিচালিত লেডিস ক্লাব, সেনা পরিবার কল্যাণ সংস্থা ও চিল্ড্রেন ক্লাবেও ঐতিহাসিক এ দিবসটি উদযাপন উপলক্ষে বিভিন্ন কর্মসূচি গ্রহণ করা হয়।