সিলেট উইমেন্স মডেল কলেজে ৭ মার্চ পালন

ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে মঙ্গলবার দিনব্যাপী সিলেট উইমেন্স মডেল কলেজে অনুষ্ঠিত হয়েছে চিত্রাঙ্কন প্রতিযোগিতা, বঙ্গবন্ধুর ভাষণ সম্প্রচার, আলোচনা সভাসহ নানা অনুষ্ঠান।

সকাল সাড়ে ৯টায় ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় স্কুল ও কলেজের শিক্ষার্থীদের মধ্যে চিত্রাঙ্কন প্রতিযোগিতা। এই প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে ছিল ৬ষ্ঠ থেকে ১০ম শ্রেণির শিক্ষার্থী এবং ‘খ’ গ্রুপে ছিল একাদশ-দ্বাদশ শ্রেণির শিক্ষার্থীরা। একই সাথে কলেজ ক্যাম্পাস থেকে সাড়ে ৯টায় বঙ্গবন্ধুর ভাষণ ও দেশাত্মবোধক গান সম্প্রচার হতে থাকে। এরপর কলেজ ক্যাম্পাসে অনুষ্ঠিত হয় ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে আলোচনা সভা এবং পুরস্কার বিতরণ।

উইমেন্স মডেল কলেজের বাংলা বিভাগের প্রভাষক তৌফিকুল ইসলাম রাসেলের সঞ্চালনায় অনুষ্ঠানে সভাপতিত্ব করেন উইমেন্স মডেল কলেজের সিনিয়র প্রভাষক কাজী মাহবুবুল আলম মঞ্জুর।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, সিনিয়র প্রভাষক ও স্কুল ইনচার্জ মরিয়মুন্নেছা মল্লিকা, সিনিয়র প্রভাষক ও কো-অর্ডিনেটর জাকিয়া সুলতানা, উইমেন্স মডেল কলেজের সিনিয়র প্রভাষক মাহমুদ চৌধুরী এবং অন্যান্য শিক্ষকবৃন্দ।

আলোচনা সভার শুরুতে শিক্ষার্থীদের পক্ষ থেকে বক্তব্য দেয়, একাদশ শ্রেণির শিক্ষার্থী চৌধুরী মাহজাবিন হক মিম, ফাহিমা আক্তার, নাবিহা সাব্বির চৌধুরী এবং সাথী আক্তার।

শিক্ষকদের মধ্য থেকে বক্তব্য দেন, রাষ্ট্রবিজ্ঞান বিভাগের প্রভাষক হেলাল হামাম, ইসলামের ইতিহাস ও সংস্কৃতি বিভাগের সিনিয়র প্রভাষক মাহমুদ চৌধুরী এবং সিনিয়র প্রভাষক ও স্কুল ইনচার্জ মরিয়মুন্নেছা মল্লিকা। এরপর সমাপনী বক্তব্য দেন অনুষ্ঠানের সভাপতি উইমেন্স মডেল কলেজের সিনিয়র প্রভাষক কাজী মাহবুবুল আলম মঞ্জুর।

সবশেষে অনুষ্ঠানের সভাপতি ও শিক্ষকবৃন্দ চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের হাতে পুরস্কার তুলে দেয়ার মাধ্যমে অনুষ্ঠানের সমাপ্তি ঘটে।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় ‘ক’ গ্রুপে (৬ষ্ঠ-১০ম শ্রেণি) প্রথম স্থান অর্জন করে ৯ম শ্রেণির শিক্ষার্থী শ্রাবণী আক্তার, দ্বিতীয় স্থান অর্জন করে ৮ম শ্রেণির শিক্ষার্থী আতকিয়া রহমান আফরিন এবং তৃতীয় স্থান অর্জন করে অষ্টম শ্রেণির শিক্ষার্থী নাইমা আক্তার। ‘খ’ গ্রুপে (একাদশ-দ্বাদশ শ্রেণি) প্রথম স্থান অর্জন করে একাদশ শ্রেণির শিক্ষার্থী মৌমিতা চৌধুরী সঞ্চারী, দ্বিতীয় স্থান অর্জন করে একাদশ শ্রেণির শিক্ষার্থী সাদিয়া বিনতে হাফিজ এবং তৃতীয় স্থান অর্জন করে একাদশ শ্রেণির শিক্ষার্থী মোছা. সুহানা আক্তার।

চিত্রাঙ্কন প্রতিযোগিতায় বিচারক হিসেবে ছিলেন উইমেন্স মডেল কলেজের স্কুল শাখার সহকারী শিক্ষক সোনিয়া সিরাজ চৌধুরী, সহকারী শিক্ষক আমিনা খাতুন এবং সহকারী শিক্ষক রোবাবা আদনীন চৌধুরী।

শিক্ষার্থীদের পক্ষ থেকে যারা ঐতিহাসিক ৭ মার্চ উপলক্ষে বক্তব্য রেখেছিল তাদেরকে বিশেষ পুরস্কার প্রদান করা হয়।