সিলেটে ৩৯টি ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টার অবৈধ

সিলেট নগরে অনুমোদনবিহীন ৩৯টি ক্লিনিক ও ডায়াগনেস্টিক সেন্টার রয়েছে। এর মধ্যে নগরে ১৬টি ও উপজেলাগুলোতে রয়েছে ২৩টি। নিবন্ধন ছাড়াই অবৈধভাবে কার্যক্রম চালিয়ে আসছে এসব প্রতিষ্ঠান। এ তথ্য জানিয়েছেন সিলেটের ডেপুটি সিভিল সার্জন জন্মেজয় দত্ত।

রোববার (২৯ মে) থেকে এসব অবৈধ প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযানে নেমেছে স্বাস্থ্য অধিদপ্তর। প্রথমদিনের অভিযানে নগরে লাইসেন্স সংক্রান্ত ত্রুটির কারণে একটি ডায়াগনস্টিক সেন্টার সিলগালা ও একটি ক্লিনিককে বন্ধ করেছে স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এছাড়া বিশ্বনাথে দুটি ডায়াগনস্টিক সেন্টারে অভিযান চালিয়ে ৩৫ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

রোববার বিকেলে নগরের রিকাবীবাজারে স্টেডিয়াম মার্কেটে অভিযান চালায় স্বাস্থ্য বিভাগ ও ভোক্তা অধিকার সংরক্ষণ অধিদপ্তর। এ সময় দরগাহ গেইট এলাকায় বৈধ কাগজপত্র না থাকায় আশ-শেফা নামক একটি প্রতিষ্ঠান সাময়িকভাবে বন্ধ করা হয়। পরে রিকাবীবাজারস্থ স্টেডিয়াম মার্কেটে সেন্ট্রাল ডায়াগনস্টিক সেন্টার নামক একটি প্রতিষ্ঠানকে সিলগালা করা হয়।

সিলেটের ডেপুটি সিভিল সার্জন জন্মেজয় দত্ত জানান, সিলেটে নগরে ১৬ টি ও উপজেলা পর্যায়ে ২৩টি লাইসেন্সবিহীন এমন প্রতিষ্ঠান রয়েছে। প্রাথমিকভাবে এসব প্রতিষ্ঠানের বিরুদ্ধে অভিযান চালানো হবে। পর্যায়ক্রমে সকল ক্লিনিক ও ডায়াগনস্টিক সেন্টারগুলোর অন্যান্য অনিয়ম বন্ধে অভিযান চলবে।