সিলেটে ১৭শ’ শিক্ষার্থী নিয়ে ড্রিম স্কুলের উদ্বোধন

সিলেটের সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর ক্ষমতায়নের লক্ষ্যে সালাম চ্যারিটি এবং জমজম বাংলাদেশ এর যৌথ উদ্যােগে যাত্রা শুরু করলো ড্রিম স্কুল।

মঙ্গলবার (২৭ ফেব্রুয়ারি) সিলেট মহানগরীর আবুল মাল আবদুল মুহিত ক্রীড়া কমপ্লেক্সে এ প্রকল্প এর উদ্বোধন ঘোষণা করা হয়।এই প্রকল্পের অধীনে সফলভাবে সিলেটের বিভিন্ন বস্তি এলাকায় ৩০টি স্কুল প্রতিষ্ঠা কর হয়েছে।

অনুষ্ঠানে নতুন প্রতিষ্ঠিত ড্রিম স্কুল থেকে ১৭০০ জন ছাত্র-ছাত্রীসহ প্রতিষ্ঠিত ৩০ টি ড্রিম স্কুলের শিশুদের জন্য ছিল এক আনন্দের দিন। এতে অনুপ্রেরণাদায়ক বক্তৃতা, সাংস্কৃতিক পরিবেশনা, খাবার বিতরণ, এবং আকর্ষণীয় খেলাধুলার আয়োজন করা হয়।

উদ্বোধনী অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন সিলেট সিটি কর্পোরেশনের মেয়র আনোয়ারুজ্জামান চৌধুরী। মেয়র আনোয়ারুজ্জামান বলেন, সালাম চ্যারিটি ও জমজম বাংলাদেশ-এর উদ্যোগ একটি মহত উদ্যোগ। বস্তি বাসিদের বাচ্চাদের জন্য তাদের কাছে ৬৫টি স্কুল করে দিয়েছে। আল্লাহ তালায় তাদেরকে তাওফিক দান করুন, আর আমি বিশ্বাস করি আগামী এক বছরের মধ্যে তারা যদি ১০০০ হাজার স্কুল করতে পারে, তাহলে আমার যত শক্তি আছে, তা দিবো, আমি উনাদের সাথে বসবো এবং নিম্ন আয়ের মানুষের সন্তানদেরকে একটি নিয়ে আসা এবং স্কুলের শিক্ষক-শিক্ষিকা, যারা বাচ্চাদেরকে পড়ান তারা যত্নবান হবেন এবং ভালোভাবে শিক্ষা দিবেন। একজন মন্ত্রী, সচিব, ডিজি, সাংবাদিক, পুলিশ, ব্যবসায়ী, তাদের ছেলে মেয়ে কোন জায়গায় পড়তে পারে, কিন্তু যারা নিম্নআয়ের মানুষ, তাদের সন্তানরা ভাল শিক্ষা গ্রহণ করে যদি ডাক্তার, ইঞ্জিনিয়ার হতে পারে, এটা আমাদের জন্য অর্জন এবং গৌরবের।

বিশেষ অতিথির বক্তব্য রাখেন সালাম চ্যারিটির চেয়ারম্যান শরীফ হাসান আল বান্না এবং জমজম বাংলাদেশে-এর চেয়ারম্যান মো. আব্দুল মুইজ চৌধুরী প্রমুখ।