সিলেটে ১৬বছর পর ছাত্রশিবিরের সাথী সমাবেশ

‘পাড়ি দাও স্রোত কঠিন প্রায়াসে আকুতোভয় এ নিশিতের তীরে, হবে ফের সূর্যোদয়।’ ওই স্লোগানকে আঁকড়ে ধরে দীর্ঘ ষোল বছর পর সিলেট বিভাগে বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সাথী সমাবেশ অনুষ্ঠিত হয়েছে। এতে সিলেট মহানগর, শাবিপ্রবি, সিলেট জেলা পূর্ব ও পশ্চিম এবং সুনামগঞ্জসহ পাঁচটি শাখার নেতাকর্মীরা অংশ নেন।

শনিবার (২১ সেপ্টেম্বর) সকাল ১০টার দিকে নগরীর চন্ডিপুলস্থ এক অভিজাত কমিউনিটি সেন্টারে এ সমাবেশ অনুষ্ঠিত হয়।

কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদের সভাপতিত্বে ও শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) সভাপতি জহির উদ্দিন শিপন ও সিলেট মহানগরের সেক্রেটারি শাহীন আহমদের যৌথ সঞ্চালনায়, অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ ইসলামী ছাত্রশিবিরের সেক্রেটারি জেনারেল জাহিদুল ইসলাম। প্রধান বক্তা ছিলেন জামায়াত ইসলামী সিলেট মহানগর আমীর ফখরুল ইসলাম। অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রশিবিরের কেন্দ্রীয় কার্যকরী পরিষদ সদস্য ও কেন্দ্রীয় অর্থ-সম্পাদক তৌহিদুল হক মিসবাহ।

প্রধান অতিথির বক্তব্যে জেনারেল জাহিদুল ইসলাম বলেন, ‘বিজয় পরবর্তী আমাদের করণীয়, কতটুকু অর্জন করেছি তার চেয়ে বেশি গুরুত্বপূর্ণ কতটুকু অর্জন বাকি সেটি লক্ষ্য করা।

তিনি বলেন, ছাত্র-রাজনীতির গৌরবোজ্জ্বল ইতিহাস রয়েছে, জাতীয় রাজনীতিকে কুক্ষিগত করার জন্য, নিজের স্বার্থ হাসিলের জন্য কিছু বিশেষ গোষ্ঠি বা দল ছাত্র-রাজনীতিকে নেগেটিভভাবে উপস্থাপন করছে।

ছাত্র-রাজনীতিতে গুণগত সংস্কার প্রয়োজন উল্লেখ করে তিনি বলেন, ছাত্রশিবির যা চায় সাধারণ ছাত্ররাও ঠিক তাই চায়। হল দখল, জোর করে মিছিলে নিয়ে যাওয়া, হলের ছোট ভাইকে দিয়ে নিজের কাজ করানো। এসব কখনও ছাত্রশিবির সমর্থন করে না। নিজে হাতে তুলে নেওয়া যাবে, মব কিলিং বন্ধ করতে হবে। আমরা যেই হিদায়াত পেয়েছি সেটা সমাজে ছড়িয়ে দিতে হবে।

এসময় তিনি আরও বলেন, আদর্শকে আদর্শ দিয়ে লড়াই করতে হয়, মিথ্যা প্রপাগাণ্ডা দিয়ে লড়াই করা যায় না।’

সমাবেশে সভাপতির বক্তব্য সিলেট মহানগর সভাপতি শরীফ মাহমুদ বলেন, ‘ছাত্রশিবিরকে শত জুলুম ও বাধার মুখেও দমিয়ে রাখা যায়নি। ষোল বছর পর ছাত্রশিবিরের এই আয়োজন তাই প্রমান করে। এসময় তিনি ছাত্রশিবিরের সাথীদেরকে সাধারণ ছাত্রদের কাছে ইসলামের দাওয়াত পৌছে দেয়ার জন্য আরও বেগবান হওয়ার আহ্বান জানান।

সমাবেশে সিলেট জেলা দক্ষিনের জামায়াত আমীর অধ্যেক্ষ আব্দুল হান্নান, জেলা উত্তরের আমীর হাফিজ আনোয়ার হোসাইন খান, ছাত্রশিবির সিলেট জেলা পূর্ব সভাপতি মারুফ আহমদ, জেলা পশ্চিম সভাপতি নজরুল ইসলাম, সুনামগঞ্জ জেলা সভাপতি মনিরুজ্জামান পিয়াসসহ মহানগর ও জেলার অন্যান্য নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।