দিনের বেলা খোলা রাখায় চাঁদা দাবি

সিলেটে হিন্দু হোটেলে ছাত্রলীগ কর্মীদের হামলা

সিলেট মহানগরীর মেডিকেল রোডের তিন ভাই রেস্টুরেন্ট নামক একটি হিন্দু মালিকানাধীন রেস্টুরেন্টে হামলা চালিয়েছে স্থানীয় ছাত্রলীগ কর্মীরা। এতে হোটেলের মালিকসহ অন্তত ৬ জন আহত হয়েছেন।

শুক্রবার (১৫ মার্চ) সন্ধ্যায় ইফতারের আগ মুহূর্তে এ ঘটনা ঘটে।

জানা যায়, রমজানে অমুসলিমদের জন্য দিনের বেলায় রেস্টুরেন্ট খোলা রাখতেন কাজলশাহ এলাকাস্থ তিন ভাই রেস্টুরেন্টের মালিক রাজীব কুমার দেব। গত বুধবার স্থানীয় বখাটে সোহেল আহসান শিহাবের নেতৃত্বে স্থানীয় কয়েকজন ছাত্রলীগ কর্মী দিনের বেলায় রেস্টুরেন্ট খোলা রাখলে তাদের চাঁদা দিতে হবে বলে শাসিয়ে যান। তবে দীর্ঘদিন এই এলাকায় ব্যবসা করে আসা রাজীব দেব চাঁদা প্রদানে অস্বীকৃতি জানান।

শুক্রবারও যথারীতি রেস্টুরেন্ট খোলা রাখলে ইফতারের আগ মুহূর্তে সোহেল আহসান শিহাব, সালমান, মুহিব, মুকিতসহ অন্তত ১৫ থেকে ২০ জন যুবক এসে রেস্টুরেন্টটিতে হামলা চালায়। এসময় হোটেলের ক্যাশ বাক্স ভেঙে টাকা নিয়ে যায় তারা। এতে বাধা দিলে তিন ভাই রেস্টেুরেন্টের মালিক রাজীব দেব, কর্মচারী বিধান দাশসহ রেস্টেুরেন্ট থাকা গ্রাহকদের মারধর করেন। হামলায় গুরুতর আহত অবস্থায় রাজীব দেব ও বিধান দাশকে ওসমানী হাসপাতালে ভর্তি করা হয়েছে।

এ ব্যাপারে জানতে চাইলে সিলেট মেট্রোপলিটন পুলিশের কোতোয়ালী মডেল থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ মাঈনুদ্দিন শিপন বলেন, খবর পেয়ে ঘটনাস্থলে পুলিশ পাঠানো হয়েছে। তদন্তের ভিত্তিতে দ্রুত ব্যবস্থা নেয়া হবে।