সিলেটে সাংস্কৃতিক জোটের সম্মেলন শুক্রবার

আগামী শুক্রবার (১২ মে) সিলেট নগরীর সারদা হল প্রাঙ্গণে সম্মিলিত সাংস্কৃতিক জোটের ত্রিবার্ষিক সম্মেলন অনুষ্ঠিত হবে। গতকাল শুক্রবার (৫ সেপ্টেম্বর) জোটের অস্থায়ী কার্যালয়ে নির্বাহী কমিটির সভায় এ সিদ্ধান্ত গৃহীত হয়।

সম্মেলনকে সফল করার জন্য পূর্বেই জোটের কেন্দ্রীয় নির্বাহী কমিটির সদস্য ও সিলেট বিভাগীয় প্রতিনিধি শামসুল আলম সেলিমকে আহ্বায়ক এবং গৌতম চক্রবর্তীকে সদস্য সচিব করে ১৭ সদস্যের সম্মেলন প্রস্তুতি কমিটি গঠন করা হয়েছে।

সভায় বক্তারা বলেন, করোনা ও বন্যা পরিস্থিতির কারণে এতদিন জোটের সম্মেলন করা সম্ভব হয়নি। সাংস্কৃতিক জাগরণের মধ্য দিয়ে একটি অসাম্প্রদায়িক সমাজ ব্যবস্থা গড়ে তুলতে পরিপূরক সাংস্কৃতিক জাগরণ দরকার। সঙ্গত কারণেই সংস্কৃতিকর্মীদের সাংগঠনিক শক্তিকে আরও বৃদ্ধি করতে হবে। সম্মিলিত সাংস্কৃতিক জোটের সম্মেলনের মাধ্যমে নতুন নেতৃত্ব আসবে এবং তারাই সাংস্কৃতিক জাগরণের মাধ্যমে সকল অসঙ্গতি দূর করবে।

ভারপ্রাপ্ত সভাপতি এবং কেন্দ্রীয় নির্বাহী সদস্য শামসুল আলম সেলিমের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক গৌতম চক্রবর্তীর সঞ্চালনায় নির্বাহী পরিষদের সভায় সম্মেলনের তারিখ চূড়ান্ত করা হয়। শুক্রবার সকাল ৯টায় সম্মেলন শুরু হবে। এতে অংশ নিতে গত ১৮ ফেব্রুয়ারি অনুষ্ঠিত প্রতিনিধি সভার সিদ্ধান্ত অনুসারে সকল সদস্য সংগঠনকে বৃহস্পতিবারের মধ্যে প্রতিনিধি কার্ড সংগ্রহ করতে হবে।