সিলেটে সহজেই মালয়েশিয়াকে হারালো পাকিস্তান

নারী এশিয়া কাপে মালয়শিয়াকে অল্পতে বেঁধে দারুণ এক জয় তুলে নিয়েছে পাকিস্তান। মাত্র ৫৭ রানে মালয়শিয়াকে অলআউট করে ৬৬ বল আগেই ১ উইকেট হারিয়ে বিসমাহ মারুফের দল জয় তুলে নিয়েছে। ৯ উইকেটের এই জয়ের নায়ক ২১ বছর বয়সী লেগস্পিনার তুবা হাসান।

৫৮ রানের লক্ষ্যে ব্যাটিংয়ে নেমে পাকিস্তানের দুই ওপেনার মুনিবা আলী ও সিদ্রা আমীন মিলে ৪৫ রানের জুটি গড়েন। জয় থেকে ১৩ রান দূরে থাকতে আউট হন সিদ্রা। এর আগে ২৩ বলে ৫ চারে ৩৩ রানের ইনিংস খেলেছেন পাকিস্তানের ব্যাটার। এরপর অধিনায়ক বিসমাহ মারুফ ৮ ও মুনিবা আলী ২১ রানে অপরাজিত থেকে ৯ ওভারেই জয় নিয়ে মাঠ ছেড়েছেন। পাকিস্তানের একমাত্র উইকেটটি নিয়েছেন অফস্পিনার মাহিরাহ ইসমাইল।

সিলেটে শুরুতে টস হেরে ব্যাটিংয়ের আমন্ত্রণ পায় মালয়েশিয়া। প্রথম দুই ওভারে দুই প্রান্ত থেকে ডায়না বেগ ও সাদিয়া ইকবাল টপ অর্ডারের দুই ব্যাটারকে তুলে নেন। বাকি কাজটুকু দারুণভাবে করেন অফস্পিনার ওমাইমা সোহেল ও লেগস্পিনার তুবা হাসান। এই দুজনের স্পিন ভেলকিতেই ৫৭ রানে থামে মালয়েশিয়া। দলের হয়ে সর্বোচ্চ ২৯ রানের ইনিংস খেলেছেন এলসা হান্টার। এর বাইরে উইকেটকিপার ব্যাটার ওয়ান জুলিয়া কেবল দুই অঙ্কের (১১) ঘরে পৌঁছাতে পেরেছেন।

ওমাইমা ১৯ রানে তিনটি এবং তুবা ১৩ রানে দুটি উইকেট নিয়েছেন। পর পর দুই উইকেট তুলে প্রতিপক্ষকে চাপে ফেলতে অবদান ছিল তুবার। তাই ম্যাচ সেরা হয়েছেন এই লেগ স্পিনার।