সিলেটে সরকারী বই উদ্ধারের ঘটনায় মামলা

সিলেট নগরীর কাজিরবাজারে পিকআপভর্তি মাধ্যমিকের বই উদ্ধারের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে। লামাবাজার পুলিশ ফাঁড়ির ইনচার্জ এসআই রাশেদ ফজল বাদী হয়ে দু’জনের নাম উল্লেখ করে কোতোয়ালি মডেল থানায় এ মামলা করেন।

মামলা আসামিরা হলেন গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের নৈশপ্রহরী শাহাব উদ্দিন এবং বইগুলো কিনে কাজিরবাজারে বিক্রি করতে নিয়ে আসা ভাঙাড়ি ব্যবসায়ী আনোয়ার মিয়া। ৫ হাজার ৬০০টি বই চুরি করা হয়েছে বলে মামলায় উল্লেখ করা হয়। রোববার দুপুরে তাদেরকে আদালতের মাধ্যমে কারাগারে প্রেরণ করা হয়। এ বিষয়টি নিশ্চিত করেছেন কোতোয়ালি থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ।
জানা যায়, শনিবার দুপুরে কোতোয়ালি থানাপুলিশ নগরীর কাজিরবাজারে পিকআপভর্তি মাধ্যমিকের বইসহ শাহাব উদ্দিন ও আনোয়ার মিয়াকে আটক করে। বইগুলো গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয় থেকে বিক্রির জন্য নিয়ে আসা হয়।

গোয়াইনঘাট উপজেলা মাধ্যমিক শিক্ষা কার্যালয়ের অ্যাকাডেমিক সুপারভাইজার শ্যামল কুমার রায় বলেন, নৈশপ্রহরী শাহাব উদ্দিন গোডাউনে থাকা কিছু বই সবার অগোচরে বিক্রি করে দেন। বইগুলো বন্যার পানিতে ভেজা ছিল। এ ঘটনায় জেলা শিক্ষা কার্যালয় থেকে তিন সদস্যের তদন্ত কমিটি গঠন করা হয়েছে।