সিলেটে সমাবেশ মঞ্চে খালেদা জিয়ার জন্য চেয়ার!

তত্ত্বাবধায়ক সরকারের অধীনে জাতীয় নির্বাচন, নিত্যপণ্যের উর্ধ্বগতির প্রতিবাদ, দলীয় চেয়ারপার্সন বেগম খালেদা জিয়ার স্থায়ী মুক্তিসহ বিভিন্ন দাবিতে সারাদেশে বিএনপি বিভাগীয় গণসমাবেশের অংশ হিসেবে আজ শনিবার (১৯ নভেম্বর) সিলেটে গণসমাবেশ করছে বিএনপি। এই গণসমাবেশেও বিএনপি চেয়ারপার্সন খালেদা জিয়ার জন্য একটি চেয়ার মঞ্চে খালি রাখা হয়েছে।

এ পর্যন্ত দেশে ছয়টি বিভাগীয় গণসমাবেশ করেছে বিএনপি। সিলেটের সরকারি আলিয়া মাদ্রাসা মাঠে চলা গণসমাবেশটি সপ্তম। এসব সমাবেশে দলীয় চেয়ারপার্সনের সম্মানে একটি চেয়ার খালি রাখা হয়। সিলেটেও এর ব্যতিক্রম হয়নি।

এ তথ্য নিশ্চিত করেছেন জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী।

জেলা বিএনপির সাধারণ সম্পাদক অ্যাডভোকেট এমরান আহমদ চৌধুরী বলেন, আলিয়া মাদ্রাসা মাঠে সমাবেশস্থলে মঞ্চের মধ্যখানে বড় আকারের একটি হাতাওয়ালা চেয়ার বেগম খালেদা জিয়ার জন্য রাখা হয়েছে। এটি সমাবেশ শেষ হওয়া পর্যন্ত খালিই থাকবে।

তিনি বলেন, আমাদের নেত্রীর প্রতি সম্মান জানিয়ে চেয়ারটি খালি রাখার সিদ্ধান্ত নিয়েছি আমরা। ফ্যাসিবাদী সরকারের বাধা-নিষেধের কারণে তিনি কোনো রাজনৈতিক কর্মসূচিতে অংশ নিতে পারছেন না। এবারের আন্দোলনের মাধ্যমে নির্যাতন–নিপীড়নকারী এ সরকারের পতন হবে ইনশাআল্লাহ।

সমাবেশের মঞ্চে বড় আকারের একটি ব্যানার টানানো হয়েছে। সেখানে জিয়াউর রহমান, খালেদা জিয়া ও তারেক রহমানের ছবি আছে। এছাড়া সম্প্রতি আন্দোলন করতে গিয়ে নিহত হওয়া দলীয় পাঁচ নেতাকর্মীর ছবিও আছে সেই ব্যানারে।

আজকের গণসমাবেশে প্রধান অতিথির বক্তব্য দেবেন বিএনপি মহাসচিব মির্জা ফখরুল ইসলাম আলমগীর। এছাড়া বিএনপির স্থায়ী কমিটির সদস্য গয়েশ্বর চন্দ্র রায়, ড. মঈন খানসহ দলের শীর্ষ নেতৃবৃন্দ বক্তব্য দেবেন।