সিলেটে শোকের মাসে জনতা ব্যাংকের বৃক্ষরোপণ শুরু

স্বাধীনতার মহান স্থপতি জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৭তম শাহাদত বার্ষিকীতে “জাতীয় শোক দিবস-২০২২” উপলক্ষে আগস্ট মাসব্যাপী জনতা ব্যাংক লিমিটেড পক্ষ থেকে দেশব্যাপী বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে।

এর অংশ হিসেবে রোববার (০৭ আগস্ট) জনতা ব্যাংক বিভাগীয় কার্যালয়, সিলেট বিভাগের বিভিন্ন শাখা ও অফিস এর মাধ্যমে সাগর দিঘিরপার অফিসার্স কোয়াটারে ব্যাংকের বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বোধন করা হয়।

কর্মসূচির উদ্বোধন করেন বিভাগীয় কার্যালয়ের মহাব্যবস্থাপক মো. আব্দুল ওয়াদুদ।

এ সময় তিনি বলেন, ১৫ আগস্টের শোককে শক্তিতে রুপান্তর করে আমাদেরকে মাথা উঁচু করে এগিয়ে যেতে হবে। জনতা ব্যাংক এ শোকের মাসে বিভিন্ন কর্মসূচি পালন করছে এর অংশ হিসেবে সারা দেশে এ মাসে বৃক্ষরোপণ কর্মসূচি পালিত হচ্ছে।

তিনি আরো বলেন, ‘প্রকৃতি দুর্যোগ আমাদের দেশে মারাত্মকভাবে বৃদ্ধি পেয়েছে। বিশেষ করে সিলেটে প্রকৃতিক দুর্যোগের কারণে সৃষ্ট বন্যায় বেশ ক্ষয়ক্ষতি হয়েছে। ভবিষ্যতে এ ধরণের ক্ষয়ক্ষতির হাত থেকে রক্ষা পেতে হলে আমাদের প্রকৃতিকে আগের মত ফিরিয়ে আনতে হবে। আমাদের সকলের উচিত যার যতোটুকু জায়গা আছে তাতে বৃক্ষরোপণের মাধ্যমে সবুজায়ন করা। এতে করে প্রকৃতিও বাঁচবে আমরাও দুর্যোগ থেকে রক্ষা পাব।’

বৃক্ষরোপণ কর্মসূচির উদ্বেধনকালে উপস্থিত ছিলেন, বিভাগীয় কার্যালয়ের উপমহাব্যবস্থাপক মো. নুরুল মোস্তফা, এরিয়া অফিস, সিলেটের উপমহাব্যবস্থাপক মুহাম্মদ এহতেশাম জলিল, বিভাগীয় কার্যালয়ের এসপিও শুভাশীষ চক্রবর্তী, মো. আব্দুর রহমান, প্রিন্সিপাল অফিসার সত্যচয়ন দাস, সিনিয়র অফিসার মো. জিয়াউর রহমান, করুনা ময় চন্দ এরিয়া অফিস, সিলেট এর প্রিন্সিপাল অফিসার রাজিব কান্তি পাল, সরদীন্দু সরকার, সিনিয়র অফিসার মঞ্জুর আল হাসান প্রমুখ।

উল্লেখ্য, প্রধান কার্যলয়ের নির্দেশনা মোতাবেক সিলেট বিভাগে প্রত্যেকটি শাখা ধারাবাহিকভাবে এ মাসে বৃক্ষরেপাণ কর্মসূচি পালন করবে।