সিলেটে শেষ হলো উদ্যোক্তা প্রশিক্ষণ কর্মশালা

বৃহস্পতিবার (১৬ জুন) বিকেল সাড়ে ৩টায় চেম্বার কার্যালয়ে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ) ও দি সিলেট চেম্বার অব কমার্স অ্যান্ড ইন্ডাস্ট্রি’র যৌথ উদ্যোগে ‘এন্ট্রিপ্রিনিয়ারশিপ ডেভেলপমেন্ট ট্রেনিং ফর দি মাইগ্র্যান্ট ওয়ার্কার্স’ শীর্ষক দুইদিনব্যাপী প্রশিক্ষণ কর্মশালার সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠিত হয়েছে।

এতে সভাপতিত্ব করেন সিলেট চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ এবং অতিথি হিসেবে উপস্থিত ছিলেন আসামের বিশিষ্ট রপ্তানিকারক ফারুক আলমগীর।

অনুষ্ঠানে সভাপতির বক্তব্যে সিলেট চেম্বারের ভারপ্রাপ্ত সভাপতি ফালাহ উদ্দিন আলী আহমদ বলেন, উদ্যোক্তা উন্নয়নে প্রশিক্ষণ অপরিহার্য। প্রশিক্ষণ গ্রহণ করে পরিকল্পিতভাবে কোনো ব্যবসার উদ্যোগ গ্রহণ করলে তা অবশ্যই লাভজনক হবে।

দুইদিনব্যাপী এ কর্মশালা থেকে প্রশিক্ষণ গ্রহণ করে বিদেশফেরত কর্মীরা লাভবান হবেন বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন। বিদেশফেরত কর্মীদের উদ্যোক্তা হিসেবে গড়ে সময়োপযোগী এ প্রশিক্ষণ কর্মশালাটি আয়োজনে এগিয়ে আসার জন্য তিনি বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশনকে আন্তরিক ধন্যবাদ জানান এবং এ ধরণের কর্মশালা আয়োজন ভবিষ্যতেও চালু রাখার আহবান জানান।

স্বাগত বক্তব্যে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন (বিইএফ) এর জয়েন্ট সেক্রেটারি জেনারেল আসিফ আইয়ুব বলেন, বিদেশফেরত কর্মীদের উদ্যোক্তা হিসেবে গড়ে তুলতে পারলে তারা যেমন স্বাবলম্বী হবেন তেমনি দেশের অর্থনীতিও দ্রুতগতিতে এগিয়ে যাবে। এ লক্ষ্যকে সামনে রেখে বাংলাদেশ এমপ্লয়ার্স ফেডারেশন কাজ করে যাচ্ছে।

তিনি প্রশিক্ষণার্থীদের প্রশিক্ষণ কর্মাশালা থেকে লব্ধ অভিজ্ঞতা বাস্তব জীবনে কাজে লাগানোর আহবান জানান। তিনি দুইদিনব্যাপী কর্মশালাটি আয়োজনে সার্বিক সহযোগিতার জন্য সিলেট চেম্বারকে আন্তরিক ধন্যবাদ জানান।

অনুষ্ঠানে ৩০ জন প্রশিক্ষণার্থীর মধ্যে সনদপত্র বিতরণ করা হয়। অনুষ্ঠানে উপস্থিত ছিলেন, বিইএফ’র মাস্টার ট্রেনার জোহা জামিলুর রহমান, আইএলও’র মাইগ্রেশন কনসালটেন্ট মো. নুরুজ্জামান, সিলেট চেম্বারের সচিব মো. গোলাম আক্তার ফারুক, যুগ্ম-সচিব নুরানী জাহান কলি, সহকারী সচিব সানু উদ্দিন রুবেল, এক্সিকিউটিভ অফিসার (এমআরসি) মো. শাহ আলম রাফি এবং প্রশিক্ষণার্থীবৃন্দ।
অনুষ্ঠানটি উপস্থাপনা করেন সিলেট চেম্বারের সিনিয়র এক্সিকিউটিভ অফিসার মিনতি দেবী।