সিলেটে শুরু হলো আয়কর তথ্য সেবা মাস

‘সবাই মিলে দেব কর, দেশ হবে স্বনির্ভর’ – এই স্লোগানে সারাদেশের মতো সিলেটেও উদ্বোধন হলো আয়কর তথ্য সেবা মাস। করদাতাদের সুবিধার্থে কর অঞ্চল সিলেট আয়োজিত এই কর সেবা কার্যক্রম চলবে আগামী ৩০ নভেম্বর পর্যন্ত।

জনগণকে আয়কর পরিশোধে উদ্ধুদ্ধ করতে আজ মঙ্গলবার (১ নভেম্বর) সকালে আয়কর তথ্য সেবা মাসের উদ্বোধন করেন কর অঞ্চল সিলেটের কর কমিশনার মো. আবুল কালাম আজাদ।

এসময় উপস্থিত ছিলেন অতিরিক্ত কর কমিশনার হিমেল দেওয়ান, উপ-কর কমিশনার এ কে এম ইসমাইল আহমদ, তমিজ উদ্দিন ও সহকারী কর কমিশনার মো. হোসেন।

জনগণকে সেবা প্রদানে প্রথমবারের মতো আয়কর তথ্য সেবা মাসে অংশগ্রহণ করেছে এবি ব্যাংক। কর অঞ্চলের ৫টি বুথের পাশাপাশি সেবা প্রাপ্তির স্থানে এবি ব্যাংকের স্টল রাখা হয়েছে। যাতে করে করদাতারা সহজেই কর প্রদান করতে পারছেন এবং তুলনামূলক কম সময়ে নিশ্চিত সেবাপ্রাপ্ত হচ্ছেন।

শতভাগ সেবা নিশ্চিতে এসময় এবি ব্যাংকের পক্ষ থেকে উপস্থিত ছিলেন ব্যাংকের ভিপি ও সিলেট বিভাগের ক্লাস্টার হেড মো. ওলিউর রহমান, এভিপি ও এবি ব্যাংক গার্ডেন টাওয়ার শাখার শাখা প্রধান গৌছ মইন উদ্দিন হায়দারসহ অন্যান্য কর্মকর্তারা।

মেলার প্রথম দিনে এবি ব্যাংকের মাধ্যমে সেবাপ্রাপ্ত হয়েছেন ৭ জন করদাতা। এছাড়া কর অঞ্চল সিলেটের ৫টি বুথে রিটার্ন জমা হয় ১১৯টি, মোট সেবা গ্রহণ করেছেন ১১৪ জন।