সিলেটে শিবিরের ঝটিকা মিছিল, ৮ নেতাকর্মী আটক

সিলেটে ঝটিকা মিছিল করেছে ছাত্রশিবির। সোমবার (৬ ফেব্রুয়ারি) সিলেট নগরীর ইলেক্ট্রিক সাপ্লাই রোড ও দক্ষিণ সুরমা উপজেলার বাবনা এলাকায় ৪৬তম প্রতিষ্ঠাবার্ষিকী উপলক্ষে পৃথক ঝটিকা মিছিল করে ছাত্রশিবির। মিছিল শেষে ফেরার পথে দক্ষিণ সুরমার কিন ব্রিজ এলাকা থেকে ৮ নেতাকর্মীকে আটক করেছে পুলিশ।

আটক নেতাকর্মীরা হলেন, কোম্পানীগঞ্জের হাদারপাড় এলাকার ফোরকান আহমদ, একই উপজেলার শাহপরান মাদরাসাছাত্র নাঈম সিদ্দিকী, দক্ষিণ সুরমা সরকারি কলেজের ছাত্র ইয়াসিন আহমদ, সিলেট সরকারি আলিয়া মাদরাসার ছাত্র আবু সুফিয়ান সোহাগ, কাঠালবাড়ি চৌমুহনী আলিয়া মাদরাসার ছাত্র মদিনাতুল মনোয়ার, একই শিক্ষাপ্রতিষ্ঠানের ছাত্র হাবিবুর রহমান, কোম্পানীগঞ্জ চৌমুহনী বাজার মুরাদ আলী হাফিজিয়া মাদরাসার ছাত্র আব্দুল্লাহ ও প্রিঙ্গাগুল দাখিল মাদরাসার ছাত্র হাসান আহমদ।

কোতোয়ালী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মোহাম্মদ আলী মাহমুদ জানান, শিবির বিভিন্ন এলাকায় মিছিল করার চেষ্টা করেছে। এসময় তাদের ৮ নেতাকর্মীকে আটক করা হয়েছে। তাদের বিরুদ্ধে মামলা করা হবে।

অপরদিকে, ছাত্রশিবিরের নেতাকর্মীরা নগরীর শাহী ঈদগাহ এলাকায় আরেকটি ঝটিকা মিছিল বের করে।

মহানগর শিবির এক প্রেস বিজ্ঞপ্তিতে জানিয়েছে, সিলেট নগরীর আম্বরখানা থেকে শোভাযাত্রা বের করে শাহী ঈদগাহ পয়েন্টে সমাবেশ করেছে ছাত্রশিবির। মহানগর শিবিরের সেক্রেটারি শরিফ মাহমুদের সঞ্চালনায় এতে বক্তব্য দেন সভাপতি সিদ্দিক আহমদ।

প্রসঙ্গত, জামায়াতের শীর্ষ নেতাদের ফাঁসি ও সাজা প্রদান এবং জামায়াত-শিবিরের রাজনীতি নিষিদ্ধের দাবি ওঠার পর খুব একটা মাঠে দেখা যায়নি সংগঠনটির নেতাকর্মীদের। মাঝে-মধ্যে বিভিন্ন কর্মসূচি পালনের চেষ্টা করলেও রাজপথে তাদের দেখা যায়নি। সর্বশেষ গত বছরের শেষের দিকে জামায়াতের আমিরের গ্রেপ্তারের প্রতিবাদে মিছিল করে জামায়াত। দীর্ঘদিন পর সোমবার দলের প্রতিষ্ঠাবার্ষিকীতে ঝটিকা মিছিল করে শিবির।