সিলেটে বৌদ্ধ যুব পরিষদের শীতবস্ত্র দান

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের উদ্যোগে দেশের ২১টি জেলায় শীতবস্ত্র দান কর্মসূচি বাস্তবায়নের অংশ হিসেবে চট্টগ্রাম থেকে অনিরুদ্ধ বড়ুয়া অনি মেমোরিয়াল ট্রাস্ট এর অর্থায়নে সিলেটে শীতবস্ত্র দান করা হয়েছে।

শনিবার (৩ ডিসেম্বর) মহান বিজয়ের মাস উপলক্ষে সিলেটের শাহপরান থানাধীন শাহী ঈদগাহস্থ দলদলি চা-বাগান এলাকায় এ শীতবস্ত্র দান করা হয়।

বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদ সিলেট অঞ্চলের সভাপতি উৎফল বড়ুয়ার সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক ইঞ্জিনিয়ার রানা বড়ুয়ার সঞ্চালনায় অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন সিলেট মহানগর আওয়ামী লীগের সাধারণ সম্পাদক অধ্যাপক মো. জাকির হোসেন।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, সিলেট কৃষি বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার বদরুল ইসলাম শোয়েব, অ্যাডভোকেট বুলবুল আহম্মেদ চৌধুরী, দলদলি চা-বাগানের সভাপতি মিন্টু দাশ, সিলেট-চট্টগ্রাম ফ্রেন্ডশিপ ফাউন্ডেশনের প্রতিষ্ঠাতা আহ্বায়ক শহিদুল ইসলাম, অংশুপ্রু মারমা, ইঞ্জিনিয়ার পলাশ বড়ুয়া, দিলু বড়ুয়া ও শেলু বড়ুয়া।

এছাড়া উপস্থিত ছিলেন, বরুন বড়ুয়া, অপরাজিত বড়ুয়া অহন, অর্নিতা বড়ুয়া, সীমান্ত বড়ুয়া জয়, সেতু বড়ুয়াসহ পরিষদের নেতৃবৃন্দ।

লায়ন্স ক্লাব ইন্টারন্যাশনালের প্রাক্তন জেলা গভর্নর ও কনফিডেন্স সিমেন্টের ভাইস চেয়ারম্যান লায়ন রূপম কিশোর বড়ুয়ার একমাত্র পুত্রসন্তান অনিরুদ্ধ বড়ুয়া অনির ২৩তম মৃত্যুবার্ষিকী ছিল গত ২৪ নভেম্বর। অনুষ্ঠানে লায়ন রূপম কিশোর বড়ুয়ার নিজ গ্রাম মহামুনির পাহাড়তলীতে অসহায় শীতার্তদের জন্য বাবৌযুপ এর কর্মকর্তাদের কাছে ২৩০টি কম্বল হস্তান্তর করেন।

লায়ন রূপম কিশোর বড়ুয়া থেকে প্রাপ্ত কম্বলসমূহ তাঁর পিতা সাবেক পাকিস্তান গণপরিষদের সদস্য (এমএলএ) অ্যাডভোকেট ফণী ভূষণ বড়ুয়া, মাতা তটিনী বড়ুয়া ও অকাল প্রয়াত সন্তান অনিরুদ্ধ বড়ুয়া অনি স্মরণে দেশজুড়ে বিস্তৃত বাবৌযুপ এর ২১টি কর্মসূচি সম্পাদন কেন্দ্রে (অঞ্চল/শাখা) এর ব্যবস্থাপনায় আনুষ্ঠানিকভাবে শীতবস্ত্র প্রদান করা হয়।
অনিরুদ্ধ বড়ুয়া অনি মেমোরিয়াল ট্রাস্ট এর শীতবস্ত্র দান কর্মসূচির অংশ হিসেবে সিলেটের জন্য শীতবস্ত্র গ্রহণ করে সিলেটে পাঠান বাংলাদেশ বৌদ্ধ যুব পরিষদের দেশজুড়ে শীতবস্ত্র দান কর্মসূচি কমিটির সচিব সুমন বড়ুয়া। অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন, উপদেষ্টা তপন কুমার বড়ুয়া, জাতীয় কমিটির মহাসচিব অধ্যাপক সরোজ বড়ুয়া, প্রেসিডিয়াম মেম্বার প্রকৌশলী সীমান্ত বড়ুয়া, চট্টগ্রাম অঞ্চলের সভাপতি রোটারিয়ান সজীব বড়ুয়া ডায়মন্ড, সাধারণ সম্পাদক সুমন বড়ুয়া বাপ্পি, সহ-সাধারণ সম্পাদক সাগর বড়ুয়া ববি, অর্থ সম্পাদক তুষার বড়ুয়া প্রমুখ।