সিলেটে বোরো ধানের বালাই ব্যবস্থাপনা বিষয়ে মতবিনিময়

সিলেটে বোরো ধানের বালাই ব্যবস্থাপনা ও বালাইনাশকের নিরাপদ ব্যবহার শীর্ষক মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়েছে।

বুধবার (১ ফেব্রুয়ারি) কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেটের সম্মেলন কক্ষে এই মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।

কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট কর্তৃক আয়োজিত সভায় সভাপতিত্ব করেন প্রতিষ্ঠানটির উপপরিচালক কৃষিবিদ মোহাম্মদ খয়ের উদ্দিন মোল্লা। এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট অঞ্চল এর অতিরিক্ত পরিচালক কৃষিবিদ মো. মোশাররফ হোসেন খান।

এসময় তিনি বলেন- কীটনাশকের দোকানে কোনোভাবেই খাদ্যদ্রব্য বিক্রয় করা যাবে না, অনুমোদনবিহীন ও মেয়াদউত্তীর্ণ কীটনাশক বিক্রয়ে কঠোর নিষেধাজ্ঞা আরোপের কথা বলে তিনি সবাইকে নিজ নিজ জায়গা থেকে ব্যবসায় নৈতিকতা বজায় রাখার নির্দেশ প্রদান করেন।

সভায় বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন, কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট অঞ্চল, সিলেট এর উপপরিচালক কৃষিবিদ ড. কাজী মুজিবুর রহমান।

সভার আলোচ্য বিষয়ের উপর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেসন উপস্থাপনা করেন কৃষি সম্প্রসারণ অধিদপ্তর, সিলেট এর অতিরিক্ত উপপরিচালক (পিপি) কৃষিবিদ মোহাম্মদ আনিসুজ্জামান।

মতবিনিময় সভায় আরো উপস্থিত ছিলেন, জেলা প্রশিক্ষণ কর্মকর্তা, প্রকল্পের মনিটরিং অফিসার, উপজেলা কৃষি অফিসারবৃন্দ, আঞ্চলিক বেতার কৃষি অফিসার, কৃষি সম্প্রসারণ অফিসারগণ, বালাইনাশক কোম্পানির প্রতিনিধিগণ ও পাইকারি কীটনাশক ডিলারগণ।