সিলেটে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আমিরাতকে হারাল শ্রীলঙ্কা

নারীদের এশিয়া কাপে দ্বিতীয় দিনের দ্বিতীয় ম্যাচে মুখোমুখি হয়েছিল সংযুক্ত আরব আমিরাত ও শ্রীলঙ্কা। রোববার (২ অক্টোবর) সিলেটে বৃষ্টিবিঘ্নিত ম্যাচে আমিরাতকে ১১ রানে হারিয়েছে শ্রীলঙ্কা।

টস জিতে শ্রীলঙ্কা প্রথমে ব্যাট করার সিদ্ধান্ত নেয়। নির্ধারিত ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রান সংগ্রহ করে তারা।

ইনিংসের শুরুতেই ওপেনার হর্ষিতা সমরবিক্রমা ও অধিনায়ক চামারি অথাপাথু ভালো শুরুর ইঙ্গিত দেন। দলীয় ২৩ রানে চামারি আউট হন। আরেক ওপেনার হর্ষিতার ব্যাট থেকে আসে দলের পক্ষে সর্বোচ্চ ৪০ বলে ৩৭ রান। দলীয় ৪৩ রানে প্যাভিলিয়নের পথ ধরেন হাসিনি পেরেরা।

পরের ব্যাটারদের মধ্যে নীলাক্ষী ডি সিলভা ১৯ করেন ও আনুশকা সঞ্জীওয়ানি ১৭* রানে অপরাজিত থাকেন। শ্রীলঙ্কার ইনিংস থামে ২০ ওভারে ৯ উইকেট হারিয়ে ১০৯ রানে।

সংযুক্ত আরব আমিরাতের বোলার মাহিকা গৌর ও বৈষ্ণব মহেশ ৩টি করে উইকেট নেন। সামাইরা ধরনিধারকা দুইটি ও সুরক্ষা কোট্টে একটি উইকেট নেন।

জবাবে ব্যাট করতে নেমে শুরুর দিকেই বৃষ্টির কবলে পড়ে আমিরাত। বৃষ্টিবিঘ্নিত ম্যাচে ওভার কমে আসে। আমিরাতের লক্ষ্য দাঁড়ায় ১১ ওভারে ৬৬ রান। তবে ব্যাটিং বিপর্যয়ে এই রান টপকাতে পারেনি দলটি। দলের পক্ষে একমাত্র দুই অঙ্কের ঘরে পৌঁছাতে পারেন ওপেনার তীর্থা সতিশ। তার ব্যাট থেকে আসে ১৯ বলে ১৯ রান। বাকি ব্যাটাররা দুই অঙ্কের ঘরে পৌঁছানোর আগেই গুটিয়ে যান। তাদের ইনিংস থামে ৭ উইকেটে ৫৪ রানে। শ্রীলঙ্কা জয় পায় ১১ রানে।