সিলেটে ‘বিদ্যুৎ ও জ্বালানি খাতের ভূমিকা’ শীর্ষক কর্মশালা

সিলেটে জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিদ্যুৎ ও জ্বালানি খাতের ভূমিকা শীর্ষক ওরিয়েন্টেশন কর্মশালা অনুষ্টিত হয়েছে। সিএসআরএল হাওর ক্যাম্পেইন গ্রুপের উদ্যোগে বুধবার (৯ অক্টোবর) নগরীর একটি অভিজাত হোটেলে কর্মশালাটির আয়োজন করে লিড সংগঠন আইডিয়া।

কর্মশালায় সিলেট বিভাগের ১১টি উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালকগণ অংশগ্রহণ করেন। কর্মশালায় সূচনা বক্তব্য দেন লিড সংগঠন আইডিয়ার নির্বাহী পরিচালক নজমুল হক।

জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বিদ্যুৎ ও জ্বালানী খাতের ভূমিকা বিষয়ক আলোচনা করেন সিএসআরএল এর সদস্য সচিব জিয়াউল হক মুক্ত এবং বাংলাদেশের বিদ্যুৎ ও জ্বালানী খাত বিষয়ক আলোচনায় অংশ নেন সিএসআরএল এর নির্বাহী কমিটির সদস্য হাসান মেহেদী।

অংশগ্রহণকারীদের মধ্যে বক্তব্য দেন জেছিসের নির্বাহী পরিচালক এটিএম বদরুল ইসলাম, প্রচেষ্টার প্রোগ্রাম কো-অর্ডিনেটর মুক্তা, আবাসের নির্বাহী পরিচালক বাহাউদ্দিন সেলিম, এমসিডার নির্বাহী পরিচালক মো. তরিকুল ইসলাম মিলন, সুজনের
পক্ষে প্রত্যয় ভট্টাচার্য্য, হাউসের নির্বাহী পরিচালক সালেহীন শুভ, ভিডিএস এর নির্বাহী পরিচালক এস এম শফিকুল ইসলাম, এসডিএম ফাউন্ডেশনের নির্বাহী পরিচালক সুব্রত বৈশনব, আরডাব্লিউডিও’র নির্বাহী পরিচালক সমিতা বেগম মিরা, সিএনআরএস এর সাইট অফিসার এসএম আব্দুল্লাহ আল মনসুর, উপজেলা কো অর্ডিনেটর সাইফুল চৌধুরী প্রমুখ।

কর্শশালায় অংশগ্রহণকারীদের বিভিন্ন প্রশ্নের উত্তর দেন ঢাকা থেকে আগত অতিথিবৃন্দ। পরে গ্রুপ ওয়ার্কের মাধ্যমে কর্মশালার সমাপ্তি ঘোষণা করা হয়।